,

জামাই পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা

জেলা প্রতিনিধি, নওগাঁ: নওগাঁর রাণীনগরে জামাই পছন্দ না হওয়ায় বিয়ের মাত্র ২০ দিনের মাথায় তপতি রাণী (১৮) নামে এক নববধূ গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শনিবার সকালে উপজেলার কাশিমপুর হালদারপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। তপতি রাণী কাশিমপুর হালদারপাড়া গ্রামের দেবনাথ হালদারের মেয়ে।

নিহত তপতির মা তুলশি রাণী বলেন, গত ২০ মার্চ আনুষ্ঠানিকভাবে নাটোর লালপুর উপজেলার তারাপুর মন্ডলপাড়া গ্রামের যুগল চন্দ্রের ছেলে মিঠুন চন্দ্রের (২৩) সঙ্গে বিয়ে হয় তার মেয়ে তপতির। বিয়ের মাত্র কয়েকদিন পর থেকে জামাই পছন্দ না হওয়ায় সংসার করবে না জিদ ধরে নানারকম টালবাহনা করতে থাকে। একপর্যায়ে শুক্রবার তপতির বড় ভগ্নিপতি শিবেন চন্দ্রকে জামাই-মেয়েকে নিতে পাঠায়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় জামাই মিঠুনসহ মেয়ে তপতি বাড়িতে পৌঁছে। এরপর রাতে তপতি কেন সংসার করবে না এসব জানার পর পরিবার থেকে সংসার করতে অনুরোধ জানানো হয়। রাতে মা-মেয়ে একরুমে এবং দুই জামাই একরুমে ঘুমিয়ে পরে। শনিবার সকালে মা তুলশি রাণী ঘুম থেকে টয়লেটে চলে যায়। এরপর ফিরে এসে দেখতে পান মেয়ে তপতি গলায় ওড়না পেচিয়ে ঘরের তীরের সঙ্গে ফাঁস দিয়ে আহত্মহত্যার চেষ্টা করছে। এসময় মা তুলশির চিৎকারে লোকজন ছুটে এসে তপতিকে উদ্ধার করে রাণীনগর হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এ ব্যাপারে রাণীনগর থানা পুলিশের ওসি শাহিন আকন্দ জানান, এ ঘটনায় তপতির বাবা দেবনাথ বাদী হয়ে থানায় একটি ইউডি মামলা দায়ের করেছেন। শনিবার দুপুর নাগাদ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর