,

জমি নিয়ে বিরোধ, প্রাণ গেল গৃহবধূর

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের কোপে আহত লাভলী বেগম (৩৫) নামে এক গৃহবধূ মারা গেছেন।

সোমবার (৯ জানুয়ারি) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহত লাভলী উপজেলার সাজাইল ইউনিয়নের বাগঝাপা গ্রামের সাহেব আলী শরীফের স্ত্রী।

নিহতের স্বজনরা জানান, প্রতিদিনের মত শুক্রবার রাতে লাভলী বেগম সন্তানদের নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত সাড়ে ১২টার দিকে জমিজমা সংক্রান্ত বিরোধে জের ধরে ৫-৬ জন দুর্বৃত্ত জানালা ভেঙে ঘরে ঢুকে ঘুমন্ত লাভলীকে রামদা, লোহার রড ও হাতুড়ি দিয়ে কুপিয়ে এবং পিটিয়ে আহত করে। এ সময় লাভলী বেগমের ১৪ বছর বয়সী ছেলে রতন শরীফ ভয়ে খাটের নিচে পালালে তাকেও সেখান থেকে টেনে হিঁচড়ে বের করে হাত-পা লোহার পাইপ দিয়ে ভেঙ্গে দিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা মা ও ছেলেকে উদ্ধার করে প্রথমে কাশিয়ানী ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোমবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

নিহত লাভলী বেগমের মা মনোয়ারা বেগম জানান, লাভলী বেগম প্রতিবেশি ইকরাম শরীফের কাছ থেকে ৬ শতক জমি ক্রয় করেন। ইকরাম শরীফের আপন ভাই জামায়াত নেতা আকরাম শরীফ চরমভাবে ক্ষিপ্ত হন। লাভলী বেগম তার ক্রয়কৃত জমির দখল না পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের দ্বারস্থ হন। তাতেও সমাধান না পেয়ে আদালতের শরণাপন্ন হন তিনি। আদালত লাভলী বেগমের পক্ষে রায় দেন।

কাশিয়ানীর থানার ওসি মুহাম্মদ ফিরোজ আলম নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়ে ঘটনা ঘটতে পারে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত মামলা দায়ের হয়নি, তবে মামলার প্রস্তুতি চলছে।’

-লিয়াকত হোসেন লিংকন

এই বিভাগের আরও খবর