,

ছেলেদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন মা

জেলা প্রতিনিধি, শেরপুর: ছেলেদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বিধবা মা আবেদা বেগম (৬৫)।

ঘটনাটি ঘটেছে শেরপুরের শ্রীবরদী উপজেলার কুরুয়া গ্রমে। আবেদা বেগম ওই গ্রামের মৃত আব্দুল ওয়াহাব মুন্সীর স্ত্রী।

আবেদা বেগম জানান, তার তিন ছেলে তিন মেয়ে। মেয়েদের বিয়ে দিয়েছেন। ছেলেরাও বিয়ে করে পৃথক সংসার করছেন। তার স্বামী মৃত্যুর পর ছেলেদের মধ্যে জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এরই জের ধরে ছেলে আনোয়ার হোসেন (৪২) ও আব্দুল্লাহ (৩৩) জোড়পূর্বক আরেক ভাই আব্দুল হাই আল হাদীর জমি জবর দখলের চেষ্টা করে। এ সময় তিনি বাধা দিলে ওই দুই ভাই আবেদা বেগমের ওপর চড়াও হলে তিনি বাড়ি থেকে পালিয়ে যান।

তিনি আরো বলেন, আমি ওই দিন না পালালে ওরা আমাকে হাত পা বেঁধে মেরে ফেলতো। এই ভয়ে আমি বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছি।

এদিকে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ তুলে আব্দুল হাই আল হাদী কোর্টে একটি মামলা দায়ের করেন। গত ৮ ফেব্রুয়ারি কোর্ট ১৪৪ ধারায় ওই জমিতে উভয় পক্ষকে হস্তক্ষেপের নিষেধাজ্ঞা আরোপ করেন। এ নির্দেশ অমান্য করে দুই ভাই জোড়পূর্বক ওই জমিতে পাকা ঘর নির্মাণ কাজ শুরু করেন। এরই প্রতিপাদে আদালতে দ্বারস্থ হন আব্দুল হাই আল হাদী। তিনি বলেন, আমি জীবিকার তাগিদে ঢাকায় থাকি। এ সুযোগে আমার দুই ভাই আমার মাকে বাড়ি থেকে বের করে দেয়। এখন ওদের ভয়ে মা পালিয়ে বেড়াচ্ছে।

তবে বৃদ্ধার দুই ছেলে আনোয়ার হোসেন ও আব্দুল্লাহ জানান, এটি আমাদের পৈত্রিক সূত্রে পাওয়া জমি। সবাই সমানভাবে ভাগ করে নিয়েছি। এখন আমাদের অংশে আমরা ঘর নির্মাণ করব। কিন্তু আদালতে মামলা হওয়ায় কাজ বন্ধ রেখেছি। তবে মা নিজ ইচ্ছায় বাড়ি থেকে চলে গেছেন।

শ্রীবরদী থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বলেন, ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর