,

‘ছাত্র’ না হয়েও ছাত্রলীগের আহবায়ক!

জেলা প্রতিনিধি, নওগাঁ: ছাত্র না হয়েও ছাত্রলীগের কমিটিতে পদ পেয়েছেন মো. ওমর ফারুক শামীম নামে এক বিতর্কিত যুবক।

নওগাঁ জেলার পৌরসভার ২নং ওয়ার্ড ছাত্রলীগের আহবায়ক কমিটিতে ওই যুবককে আহবায়ক করা হয়েছে।

এ নিয়ে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গত ১৭ অক্টোবর নওগাঁ পৌর শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিফাত তানজিম অমি ও সাধারণ সম্পাদক মো, রায়হান কিবরিয়া স্বাক্ষরিত চিঠিতে ২২ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

অর্থের বিনিময় বিতর্কিত ও অছাত্রকে কমিটিতে পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে পৌর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

এ বিষয় নওগাঁ পৌর শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিফাত তানজিম অমির সাথে কথা হলে তিনি- এ কমিটির ব্যাপারে কোন ধরণের মন্তব্য করতে রাজি হননি।

সাধারণ সম্পাদক মো. রায়হান কিবরিয়ার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

অনুসন্ধানে জানা গেছে, ওমর ফারুক শামীম নওগাঁ শহরের চকবাড়িয়া মহল্লার বাসিন্দা। সে ওই এলাকার আনোয়ার হোসেনের ছেলে। ওমর ফারুক শামীম ওই এলাকার ত্রাস। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর মামুনুর রশিদ নামে এক যুবককে গুলিবিদ্ধ করায় একটি পিস্তল, তিনটি গুলি ও বেশ কিছু গুলির খোসাসহ তাকে গ্রেফতার করে নওগাঁ সদর থানা পুলিশ। তার ভয়ে এলাকার মানুষ মুখ খুলতে সাহস পায় না। চাঁদাবাজি, সন্ত্রাসী ও মাদকসহ নানা অপকর্মে অতিষ্ঠ এলাকার মানুষ।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ওই এলাকার একাধিক লোক জানান, ওমর ফারুক শামীম এলাকার আতঙ্ক। এমন কোন অপকর্ম নেই যে, সে করে না। তার হাত থেকে বাঁচতে চায় এলাকার ভূক্তভোগীরা। ওমর ফারুক শামীম তথ্য গোপন করে ছাত্রলীগে অনুপ্রবেশ করে ফায়দা লুটার চেষ্টা করছেন বলেও জানিয়েছেন তারা।

ওমর ফারুক শামীমের মুঠোফোনে কল দিয়ে পরিচয় নিশ্চিত হয়ে সাংবাদিক পরিচয় দিতেই ‘আমি রবিন’ বলেই ফোনের সংযোগ বিছিন্ন করে দেন।

এ বিষয় নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাব্বির হোসেন রেজভীর সাথে কথা হলে তিনি বলেন, ‘ইতোমধ্যে বিতর্কিত ওমর ফারুক শামীমকে সংগঠন থেকে বহিষ্কার করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।’

এই বিভাগের আরও খবর