,

চাঁদা না দেওয়ায় তিন প্রকল্পের কাজ বন্ধ

বোয়ালখালী প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালীতে চাঁদা না দেওয়ায় সরকারি তিনটি উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে একদল সন্ত্রাসী সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উদ্যোগে ৭৮ কোটি টাকা ব্যয়ে চলমান মনসা-কানুনগোপাড়া হাওলা ডিসি সড়কের কাজে বাধা সৃষ্টি করে। কাজটির ঠিকাদারি প্রতিষ্ঠান হাসান টেকনোলজি, রানা বিল্ডার্স ও মেসার্স ছালে আহমদের পক্ষে মো. আরজু জানান, তাদের নির্দেশ না মানায় তারা আমাদের শ্রমিকদের গায়ে হাত তোলে এবং মারধর করে। এ সময় তাদের বেধড়ক মারপিটে কমপক্ষে পাঁচজন শ্রমিক গুরুতর আহত হয়। বাকি শ্রমিকরা পালিয়ে যায়। এ নিয়ে তারা থানায় অভিযোগ দেওয়ার জন্য লোক পাঠিয়েছেন বলেও জানান তিনি।

অপর দিকে চট্টগ্রাম ওয়াসার ভাণ্ডালজুড়ি পানি সরবরাহ প্রকল্প কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান এ এন এফ এল বিল্ডার্সের প্রকল্প প্রকৌশলী মানিক কুমার দাশের অভিযোগ, বুধবার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার সময় ১০ থেকে ১২ জন সন্ত্রাসী বোয়ালখালী  মিলিটারিপুল নামক এলাকায় গিয়ে তাদের প্রকল্পের কাজে বাধা দেয়। এ সময় মোটা অঙ্কের চাঁদা দাবি করে। এর প্রতিবাদ করায় তারা শ্রমিক, প্রকৌশলী, সার্ভেয়ার ও অন্যান্য কর্মচারীদের কয়েকজনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে তারা ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। বর্তমানে কাজটি বন্ধ রয়েছে বলেও জানান তিনি।

রবিবার (২ ফেব্রুয়ারি) পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উদ্যোগে কর্ণফুলীর ভাঙন রোধে সিসি ব্লকের কাজে চাঁদা দাবি ও শ্রমিকদের মারধরের অভিযোগ ওঠে। এতে উপজেলার এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মোস্তফা অ্যান্ড সন্সের দায়িত্বরত ব্যবস্থাপক মো. আবদুল মান্নান।

এ ব্যাপারে জানতে চাইলে বোয়ালখালীর উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, এ বিষয়ে কেউ আমাকে কিছু জানায়নি। সুতরাং আমি অবগত নই।

এই বিভাগের আরও খবর