,

চাঁদপুরে বাবা-ছেলের যাবজ্জীবন

বাবা-ছেলের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ভাটেরহদ গ্রামের মোস্তফা কামাল হত্যা মামলায় বাবা তাহের ও ছেলে সোহাগকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

পাশাপাশি এ মামলার অপর তিন আসামি হারুন, কাশেম ও আবুল খায়েরকে ৫ বছর করে কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রোববার দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এ রায় দেন।

হত্যার শিকার মোস্তফা কামাল ভাটেরহদ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। তিনি পেশায় একজন ল্যাব টেকনিশিয়ান ছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ৩ অক্টোবর দুপুরে জমি সংক্রান্ত বিবাদে আসামিরা ক্ষিপ্ত হয়ে মোস্তফা কামালকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে গুরুতর জখম হন। তাকে উদ্ধার করে প্রথমে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান।

এ ঘটনায় ৪ অক্টোবর নিহতের চাচা নুরুল ইসলাম বাদী হয়ে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন সময়ের ফরিদগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশিদ ২০১৬ সালের ২৪ জানুয়ারি আদালতে চার্জশিট দেন।

দীর্ঘদিন মামলাটি চলমান অবস্থায় ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। রোববার আসামিদের উপস্থিতিতে সাক্ষ্য প্রমাণ ও নথিপত্র পর্যালোচনা করে এ রায় দেন আদালত।

এই বিভাগের আরও খবর