,

চলচ্চিত্রের জন্য বঙ্গবন্ধুর জন্মভিটায় ভারতের দুই লেখক

গোপালগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে চলচ্চিত্র নির্মাণের জন্য ভারতের প্রখ্যাত দুই স্ট্ক্রিপ্ট রাইটার অতুল তিওয়ারি ও শামা জায়িদি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পরিদর্শন করেছেন। গতকাল শুক্রবার টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর জন্মস্থান, বসতবাড়ি, সমাধিসৌধ, বাল্যকালের খেলার মাঠসহ স্মৃতিবিজড়িত বিভিন্ন স্থান ঘুরে দেখেন। এ সময় স্থানীয়দের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন তারা।

দুই স্ট্ক্রিপ্ট রাইটার সফরসঙ্গী তথ্য মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি মো. ঈশান আলী রাজা বাঙ্গালি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর চলচ্চিত্র নির্মিত হবে। এ চলচ্চিত্রের স্ট্ক্রিপ্ট  লিখবেন অতুল তিওয়ারি ও শামা জায়িদি। এর প্রস্তুতি হিসেবে তারা টুঙ্গিপাড়া এসেছেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, চলচ্চিত্রের ব্যাপারে দুই রাইটারকে সব ধরনের সহযোগিতা করা হয়েছে। এ চলচ্চিত্র দেখে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর সাহস, দেশপ্রেম, আদর্শ ও দর্শন সম্পর্কে জানতে পারবে এবং বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদার, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি তোজাম্মেল হক টুটুল, সমাধিসৌধ কমপ্লেক্সের কিউরেটর মো. নুরুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে নবনিযুক্ত পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাত করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পরিকল্পনা) তুষার মোহান সাধু খাঁ বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এই বিভাগের আরও খবর