,

গোপালগঞ্জ-২ আসনে প্রতিদ্বন্দ্বিহীন শেখ সেলিম

শেখ ফজলুল করিম সেলিম (ফাইল ফটো)

গোপালগঞ্জ প্রতিনিধি: সারাদেশে আওয়ামী লীগের সাত নেতা বাদে সবার এলাকায় একাধিক মনোনয়ন প্রত্যাশীর খোঁজ পাওয়া গেছে। যে ৭ এলাকায় অন্য মনোনয়ন প্রত্যাশী পাওয়া যায়নি তার ১ টি হচ্ছে গোপালগঞ্জ-২। এ আসনের বারবার নির্বাচিত এমপি শেখ ফজলুল করিম সেলিম। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী।

শেখ ফজলুল করিম সেলিম প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে গোপালগঞ্জের উন্নয়নে বিপ্লব ঘটিয়েছেন। একটি আধুনিক জেলার বাসিন্ধা হিসেবে তিনি গোপালগঞ্জবাসীর সম্মান বৃদ্ধি করেছেন। এমপি শেখ ফজলুল করিম সেলিম একজন উন্নয়নের কারিগর হিসেবে সারা দেশের মানুষের মাঝে সমাদৃত হয়েছেন।

বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় বোনের ছেলে বাংলদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী, স্বাস্থ্য বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি। ছিলেন যুবলীগের চেয়ারম্যান। তিনি যুব সমাজের অহংকার।

শেখ ফজলুল করিম সেলিম সেন্টজোসেফ্স হাইস্কুল, খুলনা হতে ১৯৬৩ সালে এস,এস,সি, টেকনিক্যাল কলেজ, ঢাকা থেকে ১৯৬৫ সালে এইচ,এস,সি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সাথে বি,এসসি এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭১ সাথে ডিপ্লোমা-ইন-টাটিসটিক্স ডিগ্রি লাভ করেন।

তিনি ১৯৮০, ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ আওয়ামী লীগের মনোনয়নে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। তিনি ৭ম জাতীয় সংসদের মেয়াদকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে সাপ্তাহিক চিত্রালীর সম্পাদক, স্বত্তাধিকারী ও প্রকাশক। বিভিন্ন সময় বিভিন্ন দৈনিক পত্রিকা ও সাময়িকীতে বিভিন্ন বিষয়ে তার লেখা প্রকাশিত হয়েছে।

গোপালগঞ্জ সব সময় ছিল অবহেলিত আর উপেক্ষিত। যোগাযোগ ব্যবস্থার দিক দিয়ে ছিল পিছিয়ে। ৭৫ সালে জাতির জনককে হত্যার পর থমকে যায় গোপালগঞ্জের উন্নয়ন কার্যক্রম। যে কারণে এখানে সরকারি-বেসরকারি পর্যায়ে কোনো বড় শিল্প-কারখানা গড়ে ওঠেনি।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর শেখ ফজলুল করিম সেলিম এর নেতৃত্বে গোপালগঞ্জ সদরে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসার পর এলাকায় রাস্তা, ব্রিজ, কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হচ্ছে।

তার প্রচেষ্টায় ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন গোপালগঞ্জের হরিদাসপুরে ৫০ একর জমির ওপর সম্প্রসারিত বিসিক শিল্প নগরীর কাজ চলছে। সম্প্রসারিত বিসিক শিল্প এলাকায় ভারী কল-কারখানা গড়ে উঠলে এলাকার মানুষের অর্থনৈতিক মুক্তি আসবে। কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে অনেকের। এ জন্য নিরলস কাজ করে যাচ্ছেন শেখ ফজলুল করিম সেলিম। তাকে গোপালগঞ্জের আশার আলো বললে ভুল হবেনা।

এই বিভাগের আরও খবর