,

গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি দমনের শিক্ষা সামগ্রী বিতরণ

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জ সদর উপজেলাধীন গোপালগঞ্জ উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক), জেলা সমন্বিত কার্যালয়, ফরিদপুর থেকে প্রাপ্ত শিক্ষা সামগ্রী বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।

শনিবার (১০ নভেম্বর) দুপুরে গোপালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যুগোল কিশোর বিশ্বাসের সভাপতিত্বে শিক্ষা সামগ্রী বিতরণ অনষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) শান্তি মনি চাকমা এবং বিশেষ অতিথি হিসেবে গোপালগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মিজানুর রহমান মানিক ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম মোর্শেদ।

এছাড়াও অন্যদের মধ্যে বিদ্যালয় ব্যপস্থাপনা কমিটির বিদ্যোৎসাহী সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সমর বাইন, ৯ম শ্রেণির শিক্ষার্থী ফারদুল্লাহ, মিথিলা সুলতানা মুক্তি, বক্তব্য রাখেন।

মিথিলা সুলতানা মুক্তি উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে “দুর্নীতি মানবো না, দুর্নীতি সইবো না, দুর্নীতি করবো না” শীর্ষক স্লোগানগুলো উচ্চারণ করেন।

বক্তারা উপস্থিত শিক্ষার্থীদের দুর্নীতির সাথে না জড়িয়ে নিজেদেরকে সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলে বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে প্রতিষ্ঠা করার আহবান জানান।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে গোপালগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মিজানুর রহমান মানিক তার বক্তব্যে বলেন, দদুর্নীতি আজ সর্বগ্রাসী হয়ে উঠেছে, দুর্নীতির কারণে আমাদের দেশের প্রত্যাশিত অর্জন বাধাগ্রস্ত হচ্ছে, নীতি, নৈতিকতা শুণ্যের কোঠায়। এতকিছুর মাঝেও আমরা আশার আলো দেখতে পাচ্ছি, বাংলাদেশ আজ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়না, তার মানে অল্প হলেও দুর্নীতির পরিমাণ কমছে, আজ দুর্নীতি দমন কমিশন প্রদত্ত কিছু শিক্ষা সামগ্রী, যেমন- স্কুল ব্যাগ, খাতা, স্কেল প্রভৃতি বিতরণ করা হচ্ছে, প্রত্যেকটি সামগ্রীর গায়ে দুর্নীতি না করা সংক্রান্ত কিছু কথা লেখা রয়েছে। এর অর্থ হলো, এসব লেখাগুলো তোমরা প্রতিদিন দেখবে, পড়বে আর মনের ভিতরে বিশ্বাসের সাথে গেঁথে রাখবে এবং কখনোই দুর্নীতির সাথে জড়াবেনা, এমন প্রতিশ্রুতি নিজের বিবেকের সাথে করবে।

প্রধান অতিথি গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) শান্তি মনি চাকমা বলেন, দুর্নীতি শুধু ঘুষ খাওয়াকেই বলেনা, যে কাজ আইনসম্মত উপায়ে হওয়ার কথা, সে কাজ যখন অন্য কোনো উপায়ে হয়, সেটাই দুর্নীতি।

তিনি আরো বলেন, একটা উন্নত বাংলাদেশ গড়তে হলে, দুর্নীতিম্ক্তু বাংলাদেশ গড়তে হলে দেশকে নিজের মায়ের সাথে তুলনা করতে হবে, আমাদের মায়ের মুখখানি বিষন্ন থাকলে আমাদের যেমন খারাপ লাগে, তদ্রুপ, আমাদের দেশ দুর্নীতিতে আক্রান্ত থাকলে, তাতেও খারাপ লাগতে হবে, আমাদের সকলকে ভালো মানুষ হবার স্বপ্ন দেখতে হবে, লক্ষ্যে স্থির থাকতে হবে, প্রতিশ্রুতি থাকতে হবে।

পরে সকল অতিথিবৃন্দ ৪৫ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে দুর্নীতিমুক্ত থাকার বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ১টি স্কুল ব্যাগ, ১টি খাতা ও ১টি স্কেল বিতরণ করেন।

এই বিভাগের আরও খবর