,

গোপালগঞ্জে মাদক বিরোধী হাফ ম্যারাথনে এ্যাথলেটিকদের মিলন মেলা

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে মাদক বিরোধী সোয়ান হাফ ম্যারাথনে এ্যাথলেটদের মিলন মেলা বসেছিল।

গোপালগঞ্জ, ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের বিভিন্ন জেলার ৩০৯ জন এ্যাথলেট এতে অংশ গ্রহণ করেন। এর মধ্যে ছিলেন ২৮৮ জন পুরুষ ও ২১ জন নারী এ্যাথলেট।

ম্যারাথনে অংশ নিয়ে শামসুজ্জামান আরাফাত, আতিকুর রহমান, সাদিয়া ইসলাম মোনা সন্তুষ্টি প্রকাশ করে বলেছন, গোপালগঞ্জের প্রথম এ হাফ ম্যারাথনে অংশ গ্রহন করেছি। আয়োজন ছিল চমৎকার। এখানকার পরিবেশ, রাস্তাঘাট ও নির্মল বাতাস ম্যারথনের উপযোগী। গ্রামবাসী গভীর উৎসাহে সড়কের দু’ পাশে দাড়িয়ে আমাদের উৎসাহিত করেছেন। অভিনন্দন জানিয়েছে। পানি পান করিয়েছে। আমার সোয়ান গ্রুপ ও গোপালগঞ্জবাসী অতিথিয়তায় উচ্ছসিত ও মুগ্ধ।

শুক্রবার সকালে ‘সু-স্বাস্থ্য কররো অর্জন, মাদক করবো বর্জন’ স্লোগানে মাদক বিরোধী সোয়ান হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

এ দিন সকাল ৭ টায় সদর উপজেলার মাঝিগাতী গ্রামের দশপল্লী এন.কে উচ্চ বিদ্যালয় থেকে সোয়ান হাফ ম্যারাথন ২০২০ শুরু করা হয়।

সদর উপজেলার বৌলতলী গ্রামের অঙ্কুর স্কুল ঘুরে সকাল সাড়ে ৯ টায় মাঝিগাতী স্কুলে এসে দীর্ঘ ২১ কি. মি. পথ পরিক্রমার হাফ ম্যারাথন শেষ হয়।

পুরুষদের মধ্যে ঢাকার মোঃ ইমন হোসেন ১ ঘন্টা ১০ মিনিট, গোপালগঞ্জের জামীম শেখ ১ ঘন্টা ১২ মিনিট ও ঢাকার মাহফুজ ১ ঘন্টা ১৪ মিনিটে গন্তব্যে পৌঁছে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেন। নারীদের মধ্যে ঢাকার সাদিয়া ইসলাম মোনা ২ ঘন্টা ১১ মিনিটে গন্তব্যে পৌছে ১ম , হামিদা আক্তার জেবা ২ ঘন্টা ২৪ মিনিটে ফিনিশিং পয়েন্টে পৌঁছে ২য় ও রেশমা নাহার রত্না ২ ঘন্টা ২৭ মিনিটে দৌঁড়ের শেষ প্রন্তে পৌঁছে ৩য় স্থান অধিকার করেন।

পরে সোয়ান গ্রুপের চেয়ারম্যান খবির উদ্দীন খান বিজয়ীদের মধ্যে ক্রেস্ট বিতরণ ও অংশ গ্রহনকারীদের মেডেল পড়িয়ে দেন।

এ অনুষ্ঠানে মাঝিগাতী ইউপির সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান খান মুকুল, মাঝিগাতী স্কুলের সভাপতি কে.এম কামাল হোসেন, প্রধান শিক্ষক প্রসাদ কুমার মৃধা, সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না, মনোজ সাহা, সমাজ সেবক চৌধূরী ইকমামুল হক সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না বলেন, রান ফর হেলথ, রান ফর সেলফ ডেভলপমেন্ট, রান ফর ফ্রিডম ও ‘সু-স্বাস্থ্য কররো অর্জন, মাদক করবো বর্জন’ প্রতিপদ্যে আয়োজিত হাফ ম্যারাথনে গোপালগঞ্জে দেশের এ্যাথলেটিকদের মিলন মেলা বসে। সু-স্বাস্থ্য গড়তে খবীর উদ্দীন খানের এ চমৎকার উদ্যোগ মানুষের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। দেশের বিভিন্ন জেলার এ্যাথলেটদের সাথে গোপালগঞ্জের প্রতিযোগিরাও অংশ নিয়েছে। এ উদ্যোগ অব্যাহত রাখলে স্বাস্থ্য সচেতনতায় মানুষ উদ্বুদ্ধ হয়ে সুস্থ্য ও সুখি জীবন যাপন করবে বলে আমি প্রত্যাশা করছি।

আয়োজক সোয়ান গ্রুপের চেয়ারম্যান খবীর উদ্দীন খান বলেন, মাদক বর্জন করে আমাদের ভবিষ্যৎ প্রজম্মকে সুস্থ্য থাকতে হবে। মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে আমরা এ আয়োজন করেছি। সুস্থ্য থাকার জন্য শীরর চর্চা, ব্যায়াম ও দৌড়ের কোন বিকল্প নেই। আমি এ পর্যন্ত ৫টি ফুল ম্যারাথন ও ২৬ টি হাফ ম্যারাথনে অংশ নিয়েছি। নিজে সুস্থ্য আছি। ভাল আছি। তাই অন্যদের ভাল রাখতে চাই। এ জন্য গোপালগঞ্জে মাদক বর্জনে হাফ ম্যারাথনের আয়োজন করেছি। মাদক ছেড়ে যুব সমাজ সতেঃস্ফুর্তভাবে শরীর চর্চা ও ব্যায়ামে আসক্ত হয়ে সুস্থ্য ও সুন্দর জীবন যাপন করবে। ব্যায়াম ও দৌড় আমাদের শরীর, মন ও মননের বিকাশে গুরুত্বপূর্ন ভূমিকা রাখে।

এই বিভাগের আরও খবর