,

কাশিয়ানীতে ‘মুজিব: একটি জাতির রুপকার’ দেখে আপ্লুত দর্শক

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: সারাদেশে মুক্তি পাওয়া বহুল প্রতীক্ষিত ‘মুজিব: একটি জাতির রুপকার’ সিনেমা গোপালগঞ্জের কাশিয়ানীতে দিনব্যাপী প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে তিনটি শো-তে দেখানো হয়। প্রতিটি শোতে দর্শকদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

সিনেমাটি দেখতে উপজেলা সদরসহ প্রত্যন্ত এলাকা থেকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজ শিক্ষার্থী, তরুণ-তরুণীসহ নানা শ্রেণি-পেশার মানুষ ছুটে আসেন। অনেকে পরিবার-পরিজন নিয়ে এসেছিলেন। সিনেমা দেখে অনেকে আবেগ-আপ্লুত হয়ে পড়েন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, জনসাধারণকে ‘মুজিব: একটি জাতির রুপকার’ সিনেমা দেখার সুযোগ করে দিতে উপজেলা অডিটোরিয়ামে বড় পর্দায় প্রদর্শনের ব্যবস্থা করা হয়। সকাল, দুপুর ও সান্ধ্যকালীন তিন শোতে দেখানো হয়।

সিনেমা দেখতে আসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ছিল একটি সংগ্রামী জীবন। বাংলাদেশের স্বাধীনতার জন্য তিনি নিজের জীবন বাজি রেখে প্রাণপন সংগ্রাম চালিয়ে গেছেন। ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সংগ্রামী জীবন এবং নানা সংগ্রাম আন্দোলনের চিত্র স্পষ্টভাবে প্রস্ফুটিত হয়েছে। সিনেমাটি সবার দেখা উচিত।’

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা পরিচালনা করেছেন বলিউড পরিচালক শ্যাম বেনেগাল। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

-লিয়াকত হোসেন লিংকন

 

এই বিভাগের আরও খবর