,

কাশিয়ানীতে ‘পিকনিকের বাস’ দুর্ঘটনায় নিহত ৩

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৪০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের ভাটিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা কাশিয়ানী উপজেলা ১০০শয্যাবিশিষ্ট হাসপাতাল, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও যশোর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন।

হতাহতরা যশোরের বাঘারপাড়ার বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

অভিভাবক সদস্য বিদ্যুৎ বিশ্বাস (৫৫) ঘটনাস্থলে মারা যান। তিনি বাঁকড়ি গ্রামের গোকুল চন্দ্র বিশ্বাসের ছেলে। স্কুলের কম্পিউটার ল্যাব সহকারী সুদীপ্ত বিশ্বাস যশোর আড়াইশ’ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে মারা যান। নিহত অপরজনের পরিচয় জানা যায়নি।

বাকড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিশ্বজিৎ পাল বলেন, বৃহস্পতিবার সকালে তিনটি বাস নিয়ে স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পিকনিকে যান। ফেরার পথে গোপালগঞ্জের কাশিয়ানীর ভাটিয়াপাড়ায় এলাকায় একটি বাস অপর বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে কমপক্ষে ৪০ জন আহত হয়। স্থানীয় লোকজন, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল ও যশোরের হাসপাতালে পাঠায়। যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসার পর জরুরি বিভাগের ডাক্তার সাইফুল ইসলাম স্কুলের ল্যাব সহকারী সুদীপ্ত বিশ্বাসকে মৃত ঘোষণা করেন।

কাশিয়ানী থানার ভাটিয়াপাড়া হাইওয়ে থানার ইনচার্জ খান শরিফুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার রাত ৮টার দিকে টুঙ্গিপাড়া থেকে পিকনিক শেষে যশোরের বাঘারপাড়ার বাকড়িতে ফিরছিল তিনটি বাস। ভাটিয়াপাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় তিনজন নিহত ও কমপক্ষে ৪০ জন আহত হয়।

-লিয়াকত হোসেন লিংকন

এই বিভাগের আরও খবর