,

কালিয়ায় সমকালের সাংবাদিককে হত্যার হুমকি

দৈনিক সমকালের কালিয়া প্রতিনিধি মশিউল হক মিটু

কালিয়া প্রতিনিধি: দৈনিক সমকালের নড়াইলের কালিয়া প্রতিনিধি ও কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউল হক মিটুকে মৃত্যু পরোয়ানা জারি করেছে নড়াইলের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মিলন ওরফে লাকি মীর ও তার মাদক ব্যবসায়ী ভাইয়েরা।

প্রকাশ্য দিবালোকে রাস্তায় আটকে তারা সরাসরি মিটুকে হত্যার হুমকি দিয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

ওই ঘটনায় সাংবাদিক মিটু জীবনের নিরাপত্তা দাবি করে উপজেলার নড়াগাতি থানায় সোমবার সকালে একটি জিডি করেছেন ( নং-১০২৮)। জিডির বিবরণে জানা যায়, নড়াইল পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মিলন ওরফে লাকি মীর ও তার মাদক ব্যবসায়ী ভাইদের গ্রেফতার করতে দীর্ঘদিন যাবত পুলিশ অভিযান চালিয়ে আসছে। গত ১ নভেম্বর লাকির ভাই রুবেল মীরকে গাঁজাসহ উপজেলার নড়াগাতি থানা পুলিশ আটক করে। এরপর ইউএনওর ভ্রাম্যমান আদালতে জরিমানা দিয়ে ছাড়া পায়। তারা তাদের বাড়ির পাশের রাস্তা দিয়ে নিজ বাড়িতে ফেরার পথে সাংবাদিক মিটুর পথ আটকে তাকে অকথ্য ভাষায় গালাগাল দিয়ে বলেছে, ‘তুই আমাদের পুলিশে ধরিয়ে দিচ্ছিস, তোর পুলিশ বাবারা তোকে কত সময় বাঁচাবে? রুবেলকে গাঁজাসহ পুলিশে ধরিয়ে দিয়ে আমাদের অনেক টাকা খরচ করিয়েছিস। আমাদের কাজে যদি বাধা দিস তবে তোকে যখন তখন খুন করবো।’

ওই রাতে সন্ত্রাসীরা সাংবাদিক মিটুর বসত ঘরের দরোজার বাইরের ছিটকানি আটকে রেখে যায় বলেও তিনি অভিযোগ করেছেন।

ওই ঘটনায় সাংবাদিক মিটু চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের নাম উল্লেখসহ তাদের গডফাদার ও সহযোগীদের বিরুদ্ধে উপজেলার নড়াগাতি থানায় সাধারণ ডায়রিসহ জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন।

সাংবাদিক মিটু ঘটনার সত্যতা স্বীকার করে নিজের জীবন ও পরিবারের নিরাপত্তা দাবি এবং সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

নড়াগাতি থানার ওসি মোঃ আলমঙ্গীর কবির বলেছেন, সাংবাদিক মিটুর অভিযোগে একটি জিডি করা হয়েছে। ঘটনাটিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, বিগত ২০১১ সালে ১০ জুলাই গভীর রাতে একই কারনে সন্ত্রাসীরা সাংবাদিক মিটুর ওপর গুলি ও বোম হামলা চালিয়ে তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। সেই হামলায় তিনি স্ত্রীসহ পঙ্গু হয়ে যান।

এই বিভাগের আরও খবর