,

কালিয়ায় পৌর কাউন্সিলরসহ তিনজনের কারাদণ্ড

নড়াইল প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় সরকারি কাজে বাধা এবং খাদ্য পরিদর্শক ও কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় কালিয়া পৌরসভার কাউন্সিলর শিবনাথ রায় ও তার দুই সহযোগীকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার সন্ধ্যায় ইউএনওর কার্যালয়ে স্থাপিত ভ্রাম্যমান আদালত ওই কারাদণ্ডের আদেশ দেন।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে,খাদ্য দফতরের নিয়মিত জরিপকালে কালিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর শিবনাথ রায়ের একটি চালের মিল উপযুক্ততা না থাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বন্ধ করে দেয়। এরই জের ধরে মঙ্গলবার বিকাল ৪টার দিকে শিবনাথ রায় (৫০)ও তার সহযোগী পৌরসভার কার্তিক পুর গ্রামের মো. হেমায়েত শেখের ছেলে রাজু (২৫) ও মির্জাপুর গ্রামের হুমায়ুন মোল্যার ছেলে রওশন মোল্যা (২৪) উপজেলা খাদ্য গুদামে গিয়ে পরিদর্শক মো. আখতারুজ্জামান ও তার অফিসের কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করাসহ শারিরীকভাবে লাঞ্ছিত করতে উদ্যত হয়।

এসময় এ ঘটনাটি খাদ্য পরিদর্শক মোবাইলে কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদাকে অবহিত করেন। পরে তিনি তাৎক্ষনিকভাবে পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছে ওই তিনজনকে হাতেনাতে আটক করেন। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইউএনওর কার্যালয়ে স্থাপিত ভ্রাম্যমান আদালতে বিচারক ইউএনও মো. নাজমুল হুদা আটককৃতদেরকে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

কালিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. ইকরাম হোসেন বলেন, দণ্ডপ্রাপ্তদের নড়াইল জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর