,

উদ্ধারের পর থেকেই ‘চুপচাপ’ রহিমা বেগম

খুলনা অফিস: খুলনার মহেশ্বরপাশায় নিখোঁজ হওয়া রহিমা বেগমকে ফরিদপুরের বোয়ালমারী থেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের ২৯ দিন পর শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত পৌনে ১১টার দিকে তাকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্ধারের পর থেকে রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত চুপচাপ রয়েছেন রহিমা বেগম। এমনকি তার সন্তানদের সাথেও কথা বলছেন না।

পুলিশের দাবি, পুলিশের টিম ফরিদপুরের ওই বাড়িতে গিয়ে দেখেন, রহিমা বেগম দুই নারীর সঙ্গে কথা বলছেন। তাদেরকে দেখার পর থেকেই তিনি কথা বলা বন্ধ করে দেন। পুলিশ সদস্যরা তার কাছে বিভিন্ন বিষয়ে জানতে চাইলে তিনি কোনো জবাব দেননি। এখনো পর্যন্ত তিনি কোনো কথা বলেননি। কথা বললেই বেরিয়ে আসবে আসল রহস্য। এমনকি তিনি কোনো খাবারও খেতে চাচ্ছেন না।

শনিবার রাতে সংবাদ সম্মেলনে গণমাধ্যমের কাছে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপির) উপ-কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন রহিমাকে উদ্ধারের বর্ণনা দেন। তিনি বলেন, যে বাড়িতে রহিমা বেগম অবস্থান করছিলেন সেই বাড়ির কুদ্দুসের স্ত্রী, ছেলে ও কুদ্দুসের ভাইয়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে।

তারা জানান, গত ১৭ সেপ্টেম্বর রহিমা বেগম তাদের বাড়িতে যায়। তখন তার একটি ব্যাগে দুই প্যাকেট বিস্কুট, কিছু কাগজপত্র ও পরনের কয়েকটি কাপড় ছিলো। প্রথমে চিনতে কষ্ট হয়েছিলো। এক সময় কুদ্দুস খুলনার সোনালি জুট মিলে কাজ করার সময় রহিমা বেগমের বাড়ির ভাড়াটিয়া ছিলেন। রহিমা বেগম তাদের কাছে ১৭ সেপ্টেম্বরের আগে চট্টগ্রাম ও মোকছেদপুরে থাকার কথা জানিয়েছেন। মামলাটি যেহেতু পিবিআইতে হস্তান্তর হয়েছে, তারা বিষয়টি আরো খতিয়ে দেখবেন।

ফরিদপুরের বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর গ্রামের কুদ্দুস মোল্লার বাড়ি থেকে রহিমা বেগমকে উদ্ধার করা হয়। খুলনা থেকে পুলিশের একটি দল এবং বোয়ালমারী থানা পুলিশ শনিবার রাত পৌনে ১১টার দিকে তাকে উদ্ধার করে।

তিনি বলেন, আমরা বোয়ালমারী থানা পুলিশ খুলনা পুলিশের টিমকে উদ্ধার কাজে সহযোগিতা করেছি। বিস্তারিত তথ্য খুলনা পুলিশ ভালো বলতে পারবে।

গত ২৭ আগস্ট রাত আনুমানিক ১০টার দিকে খুলনা মহানগরীর মহেশ্বরপাশার উত্তর বণিকপাড়ার নিজ বাসা থেকে টিউবওয়েলে পানি আনতে নিয়ে নিখোঁজ হন রহিমা বেগম। এরপর আর ঘরে ফেরেননি তিনি। স্বামী ও ভাড়াটিয়ারা নলকূপের পাশে ঝোপঝাড়ে তার ব্যবহৃত ওড়না, স্যান্ডেল ও বালতি দেখতে পান। সেই রাতে মাকে খুঁজতে আত্মীয়স্বজন, আশপাশসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেন সন্তানরা।

রহিমা বেগমের কন্যা মরিয়ম মান্নান মায়ের খোঁজ চেয়ে দেশবাসীর কাছে আকুতি জানান। যা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। মরিয়মের আকুতি মানুষের হৃদয় ছুঁয়ে যায়।

এই বিভাগের আরও খবর