,

অসহ্য গরমের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: অসহ্য গরমের পর নেমেছে স্বস্তির বৃষ্টি। ঠান্ডা বাতাসে জুড়িয়ে যাচ্ছে শরীর। সোমবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ১০টায় দমকা হাওয়া বইছিল সিলেট নগরীতে।

এর মধ্যে সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলায় রাত ৯টায় দিকে এক পশলা বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। রাত ৮টা ৫০ মিনিটের দিকে সিলেটের কোম্পানীগঞ্জে শুরু হয় বৃষ্টি। রাত ১০টার দিকে শুরু হয় শিলাবৃষ্টি।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন বলেন, ‘আগেই আমরা আভাস দিয়েছিলাম বৃষ্টির। কোম্পানীগঞ্জসহ বেশ কয়েক জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। সিলেট নগর ও আশপাশ এলাকায় বৃষ্টির জোর সম্ভাবনা আছে। আগামী এক ঘণ্টার মধ্যে বৃষ্টি শুরু হতে পারে।’

সোমবার (১৭ এপ্রিল) সকালে আবহাওয়ার পূর্বাভাসে দেশের তিনটি বিভাগে বৃষ্টির আভাস দেয়া হয়। আবহাওয়া অধিদপ্তর জানায়, আজও দেশের ১৭টি জেলায় তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তবে আগামী তিন দিনর পর দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এই বিভাগের আরও খবর