,

একটু ধৈর্য ধরেন সবাই টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: করোনা রোগীদের জন্য সারা দেশে ১৭ হাজার শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ১১০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দেশের করোনা ও ডেঙ্গু সংক্রমণ নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এই মাসের মধ্যে দেশে আরও এক কোটি টিকা আসবে, একটু ধৈর্য ধরেন সবাই টিকা পাবেন। তিনি বলেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য ৪০ থেকে ৫০ হাজার লোক নিয়োগ দেওয়া হয়েছে অচিরেই চার থেকে পাঁচ হাজার টেকনিশিয়ান নিয়োগ দেওয়া হবে।

দেশের ৮০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনতে হলে ২৬ থেকে ২৭ কোটি টিকার প্রয়োজন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এত পরিমাণ টিকা সংরক্ষণের ব্যবস্থা আমাদের দেশে নেই। পৃথিবীর অনেক দেশে এখনো টিকা পায়নি। সে হিসেবে আমরা অনেক এগিয়ে আছি। এরই মধ্যে ছয় কোটি টাকার চুক্তি সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, চিকিৎসা ব্যবস্থাপনার ওপর চাপ কমাতে সংক্রমণের উৎস বন্ধ করতে হবে। করোনা নিয়ন্ত্রণ না করলে কঠিন পরিস্থিতি সৃষ্টি হবে। করোনা নিয়ন্ত্রণ না হলে অর্থনীতি খারাপ হবে। করোনা নিয়ন্ত্রণ না করতে পারলে মৃত্যু বাড়বে, অর্থনীতি ভেঙে পড়বে। দরিদ্রতা বাড়বে। কর্মহীন হয়ে পড়বে মানুষ।

এই বিভাগের আরও খবর


AllEscort