,

বিজিবির হাতে এনজিও কর্মী দলবদ্ধ ধর্ষণের অভিযোগ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের হাতে এনজিও কর্মী দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গণমাধ্যমে এ ধরনের একটি সংবাদ প্রকাশের পর ঘটনাটি জানাজানি হয়। তবে বিষয়টি অস্বীকার করেছে বিজিবি। অন্যদিকে, এ ঘটনায় ভুক্তভোগী নারী এখনও কোনও আইনি ব্যবস্থা নেননি।

রবিবার জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদে বলা হয়, বৃহস্পতিবার সকালে মিটিংয়ে অংশ নিতে বাংলাদেশে লিগ্যাল এইড সার্ভিসেস ট্রাস্টে কর্মরত ওই নারী হ্নীলা থেকে টেকনাফ যাচ্ছিলেন। চেকপোস্টে পৌঁছালে দায়িত্বরত নারী সদস্যরা তল্লাশির জন্য একটি কক্ষে নিলে সেখান থাকা পুরুষ সদস্যরা তাকে ধর্ষণ করে। ঘটনাটি কাউকে না জানাতে হুমকি দেন তারা। ঘটনার পরদিন হাসপাতালে চিকিৎসা নেন ওই নারী।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার জানান, ওই নারীর ডিএনএ সহ অন্যান্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তবে, ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও বনোয়াট বলে দাবি করেন বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি অভিযোগ করেন, তল্লাশিতে করতে চাইলে বিজিবির সদস্যদের বাধা দেন ওই নারী। পরে তাকে একটি কক্ষে এনে তার সঙ্গে থাকা ব্যাগপত্র ও শরীরে তল্লাশি করা হয়।

এই বিভাগের আরও খবর