,

কম্পিউটার প্রশিক্ষণে দক্ষজনশক্তি গড়ে তুলছে “এ্যাকটিভ আইটি”

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ভিশন ২০২১ প্রণয়ন করে। এ লক্ষ্যে সর্বস্তরে আইসিটির ব্যবহার নিশ্চিত করে দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলা এবং সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের অঙ্গীকার করা হয়।

এরই ধারাবাহিকতায় বেকার যুবক ও যুব মহিলাদের হাতে-কলমে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য এবং দক্ষজনশক্তি হিসেবে গড়ে তুলে বেশ সাড়া জাগিয়েছে ‘এ্যাকটিভ আইটি’।

২০১০ সাল থেকে প্রতিষ্ঠানটি বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ড ও সাইন্স এন্ড ইন্ফরমেশন টেকনোলজী (সীট) ফাউন্ডেশনের অধীনে ৩ ও ৬ মাস মেয়াদী কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করে আসছে।

প্রান্তিক বেকার যুব সমাজকে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল হয়ে উঠতে সাহায্য করছে। প্রতিযোগিতামূলক চাকরির বাজারে কম্পিউটার শিক্ষা বিশেষ যোগ্যতা বলে বিবেচনা করায় শিক্ষিত যুব সমাজ কম্পিউটার প্রশিক্ষনের মাধ্যমে আইটি দক্ষতা লাভ করে চাকুরী ক্ষেত্রে সফলতা বয়ে নিয়ে আসছে। ইতিমধ্যে বহু শিক্ষার্থী এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে নিজ নিজ কর্মক্ষেত্রে দক্ষতা ও সফলতার সাথে কাজ করছে।

এ্যাকটিভ আইটির প্রতিষ্ঠাতা পরিচালক মো. লিয়াকত হোসেন লিংকন বলেন, ‘শুধু শিক্ষিত নয়, চাই তথ্য-প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত জাতি’ এই শ্লোগানকে সামনে রেখে প্রযুক্তিতে জনশক্তি গড়ে তোলা ও বেকারত্ব দূরীকরণের প্রয়াস নিয়ে প্রশিক্ষণ প্রদান করছি।’

কোর্স সমূহ:

  •  কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন (৩/৬ মাস)
  •  গ্রাফিক্স ডিজাইন (৬ মাস)
  •  ডিজিটাল মার্কেটিং (৬ মাস)

যোগাযোগ:

এ্যাকটিভ আইটি, সরদার মিডিয়া, রামদিয়া বাজার (পুলিশ ফাঁড়ি সংলগ্ন), কাশিয়ানী, গোপালগঞ্জ। মোবা-০১৭১৮১৮২১৭১, ০১৬১২৯৯৪২২৪

এই বিভাগের আরও খবর