,

শিক্ষার্থীদের সারপ্রাইজ দিলেন হাটহাজারী ইউএনও

হাটহাজারী প্রতিনিধি: হাটহাজারী পৌরসভাস্থ পশ্চিম দেওয়ান নগর সন্দ্বীপ পাড়া প্রাথমিক বিদ্যালয়টি গত এক যুগেরও বেশি সময় ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল।

এই জরাজীর্ণ স্কুলটি হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমীনের নজরে আসলে নিজের উদ্যোগে একটি পরিপাটি এবং আধুনিক বিদ্যালয় হিসেবে গড়ে তোলার পরিকল্পনা হাতে নেন। এরপর থেকে বিদ্যালয়টির ভাঙ্গাটিন ও বেড়ার পরিবর্তে অতি দ্রুত সময়ের মধ্যে ইটের তৈরি পাকা স্কুলে রূপ পায়। এরই মাঝে শুরু হয় ক্লাস। প্রতিটি শ্রেণিকক্ষে বেঞ্চ সংকটের মধ্য দিয়ে ক্লাস শুরু হলে এবং ভাঙাচোরা বেঞ্চে কোমলমতি ছাত্র-ছাত্রীরা গাদাগাদি করে বসে কিংবা ফ্লোরে বসে শ্রেণি কার্যক্রমে চলছে দেখে ইউএনও রুহুল আমীন রবিবার (২৫ আগস্ট) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ট্রাকভর্তি নতুন বেঞ্চ নিয়ে শিক্ষার্থীদের মাঝে সারপ্রাইজ হিসেবে উপস্থিত হন।

এ সময় ইউএনও রুহুল আমীন বলেন, সরেজমিনে গিয়ে দেখি বিদ্যালয়টিতে বেঞ্চ সংকট, বেঞ্চ যাও আছে তা ভাঙাচোরা, কোনো কোনো শ্রেণি কক্ষে বেঞ্চও নাই, বেঞ্চ না থাকায় গাদাগাদি করে এক বেঞ্চেই বসেছে অনেক শিক্ষার্থী। বিদ্যালয়ের ২২টি জরাজীর্ণ ভাঙাচোরা বেঞ্চ সরিয়ে নিয়ে নতুন ২২টি বেঞ্চ দেয়া হয়। সারপ্রাইজ উপহার হিসেবে বেঞ্চগুলো যখন বাচ্চাদের দেয়া হয় তখন বাচ্চারা সবাই আনন্দে আত্মহারা হয়ে যায়। এছাড়াও নতুন ভর্তিকৃত দুই শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া হয়।

বর্তমানে বিদ্যালয়ের মোট শিক্ষার্থীর সংখ্যা ৮৬। প্রধান শিক্ষকসহ মোট ৪জন শিক্ষক দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর