,

রোজা ও নামাজ কবুলের দোয়া

ইসলাম ডেস্ক: ক্ষমা পাওয়ার এবং ইবাদত কবুলের মাস রমজান। রমজানের প্রথম দিনেই আল্লাহর কাছে রোজা-নামাজ কবুলের পাশাপাশি ক্ষমা প্রার্থনার বিকল্প নেই। যার রোজা ও নামাজ কবুল হবে এবং আল্লাহর ক্ষমা পাবে, সেই সফলকাম। দুনিয়া ও পরকালের সফলতা পেতেই আজকের দোয়া-

اَللَّهُمَّ اجْعَلْ صِيَامِيْ فِيْهِ صِيَامِ الصَّائِمِيْنَ, وَقِيَامِيْ فِيْهِ قِيَامِ الْقَائِمِيْنَ، وَنَبِّهْنِيْ فِيْهِ عَنْ نَوْمَةِ الْغاَفِلِيْنَ، وَهَبْ لِيْ جُرْمِيْ فِيْهِ يَا إلَهَ الْعَالَمِيْنَ، وَاعْفُ عَنِّيْ يَا عَافِيًا عَنِ الْمُجْرِمِيْنَ
উচ্চারণ : আল্লাহুম্মাঝআল সিয়ামি ফিহি সিয়ামিস সায়িমিনা; ওয়া ক্বিয়ামি ফিহি ক্বিয়ামিল ক্বায়িমিন; ওয়া নাব্বিহনি ফিহি আন নাওমাতিল গাফিলিনা; ওয়াহাবলি ঝুরমি ফিহি ইয়া ইলাহিল আলামিনা; ওয়াফু আন্নি ইয়া আফিয়া আনিল মুঝরিমিন।

অর্থ : হে আল্লাহ ! আমার আজকের রোজাকে প্রকৃত রোজাদারদের রোজা হিসেবে গ্রহণ করুন। আমার নামাজকে কবুল করুন প্রকৃত নামাজিদের নামাজ হিসেবে। আমাকে জাগিয়ে দিন অজ্ঞতার ঘুম থেকে। হে জগতসমূহের প্রতিপালক! আজকের দিনে আমার সব গোনাহ ক্ষমা করে দিন। আমার যাবতীয় অপরাধ ক্ষমা করে দিন, হে অপরাধীদের অপরাধ ক্ষমাকারী।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে প্রথম রমজানের প্রত্যেক নামাজসহ ইবাদাত-বন্দেগিতে এ দোয়ার মাধ্যমে তাঁর নিকট ক্ষমা প্রার্থনা করে নৈকট্য অর্জন করার তাওফিক দান করুন। আমিন।

এই বিভাগের আরও খবর