,

রেজা কিবরিয়ার বাড়িতে তল্লাশি: গ্রামবাসীর অবস্থানে পিছু হটল পুলিশ

নবীগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়ার গ্রামের বাড়িতে বুধবার বিকালে তল্লাশি চালিয়েছে পুলিশ। এ সময় গ্রামের মসজিদ থেকে মাইকে তল্লাশির খবর প্রচার করা হলে গ্রামবাসী লাঠিসোটা নিয়ে বাড়ির সামনে অবস্থান নেন। গ্রামবাসীর অবস্থান দেখে পুলিশ পাশের গোপলাবাজার তদন্ত কেন্দ্রে চলে যায়।

নবীগঞ্জ থানার এসআই সামছুল ইসলাম জানান, নবীগঞ্জের ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগ সম্পাদক জামাল আহমদ সুমনের ওপর ১৯ ডিসেম্বর স্থানীয় বান্দেরবাজার এলাকায় রেজা কিবরিয়ার সমর্থকরা হামলা করে।

এ ঘটনায় করা মামলায় প্রধান আসামি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফু রেজা কিবরিয়ার বাড়িতে অবস্থান করছেন খবর পেয়ে পুলিশ অভিযান চালায়।তখন মসজিদের মাইকে অপপ্রচার করে গ্রামবাসীকে বিভ্রান্ত করা হয়, পুলিশের কাজে বাধা দেয়া হয়। এ সময় আসামি না পেয়ে আমরা চলে আসি।

রেজা কিবরিয়ার একান্ত সহকারী সোহরাব হোসেন মাহদি ও শাহাবুদ্দিন শুভ জানান, বিকাল ৪টার দিকে হঠাৎ একদল পুলিশ এসে বাসায় তল্লাশি শুরু করে। আসামি ধরার নাম করে বিভিন্ন কক্ষে গিয়ে মালামাল তছনছ করতে থাকে। একপর্যায়ে গ্রামবাসী মসজিদের মাইকে মাইকিং করলে পুলিশ চলে যায়।

কিছুক্ষণ পরে রেজা কিবরিয়া ফেসবুক স্ট্যাটাস দিয়ে তার বাসায় পুলিশি হামলার তথ্য জানান। এ সময় তিনি বাসার সামনে লোকজনের অবস্থান নেয়ার ভিডিও এতে আপলোড করেন।

পুলিশি তল্লাশির সময় রেজা কিবরিয়া নবীগঞ্জ উপজেলার ১নং বড় ভাকৈর ইউনিয়নে নির্বাচনী প্রচারণায় ছিলেন। জানতে চাইলে রেজা কিবরিয়া সন্ধ্যায় বলেন, আমাকে হয়রানি করার জন্যই এ তল্লাশি চালিয়েছে।

রাতে তার বাসায় সংবাদ সম্মেলন করেন রেজা। এ সময় পুলিশি তল্লাশি, হামলা-মামলা-নির্যাতনের তীব্র নিন্দা জানান তিনি। বলেন, ভাকৈর ইউনিয়নে নির্বাচনী প্রচার শেষে ফেরার পথে ৩৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মাত্র ৭ জনের বিরুদ্ধে মামলা রয়েছে। তিনি বলেন, আমি জানি নির্বাচন সুষ্ঠু হবে না। তারপরও বলি, ৫০ শতাংশ সুষ্ঠু হলেই আমি পাশ করব। নগ্ন কারচুপি ও টেবিল কাস্ট করেও আওয়ামী লীগ জিততে পারবে না।

 

এই বিভাগের আরও খবর