,

বাগেরহাটে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ও মটরসাইকেল চালককে জরিমানা

শেখ সাইফুল ইসলাম কবির: বাগেরহাটের মোংলায় নৌবাহিনী কন্টিনজেন্টের সদস্যদের সাথে নিয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রবিবার (১৯ এপ্রিল)  সকাল সাড়ে ১০ টায় এ অভিযান পরিচালনা করারহয়।

সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখার অপরাধে ব্যবসায়ীদের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এসময়ে অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করার অপরাধে কয়েকজন ব্যক্তিকে জরিমানা করা হয়।

মেসার্স শেখ নুরুল  আমিন এন্টারপ্রাইজ ২০ হাজার টাকা, আরিফ গার্মেন্টস ৭শত টাকা, রেডরোজ টেইলার্স ২ শত টাকা,বুলবুল স্টোর ৩ হাজার ১ শত টাকা, পথচারী রফিক ৫ শত টাকা, মোটরসাইকেল চালকে ৯০ টাকা জরিমানা করা হয়,

সহকারি কমিশনার নয়ন কুমার রাজবংশী  বলেন, বার বার সতর্ক করার পরেও যেসব প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফুল ইসলাম আরও বলেন,  ”নৌবাহিনীর কন্টিনজেন্ট শহরের  বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, ফেরি ঘাট, বাজারসহ জনবহুল এলাকাসমূহে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির নিমিত্তে লিফলেট বিতরণ ও মাইকিং এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এ

ছাড়াও  মোংলা শহরের বিভিন্ন এলাকায় টহলের পাশাপাশি জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা ও ভ্রাম্যমান আদালত পরিচালনায় স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করে এবং  স্থানীয় জনগণকে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, জরুরী প্রয়োজনে বাড়ির বাহিরে অবস্থানের ক্ষেত্রে  মুখে মাস্ক পরিধানের জন্য বাধ্য করা হয়।

এই বিভাগের আরও খবর