,

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা সেবা বন্ধ

ফাইল ফটো

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: জাতির পিতার জন্মভূমি গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) মেডিক‌্যাল সেন্টারের চিকিৎসা সেবা বন্ধ রয়েছে।

তীব্র শীতের মধ্যে চলতি মাসে চিকিৎসকের অভাবে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয় মেডিক‌্যাল সেন্টারের চিকিৎসা সেবা।

দুই চিকিৎসক চাকরিতে ইস্তফা দেওয়ার পরে এক নার্স ও এক কর্মচারী চিকিৎসা সেবা দিতে অপারগতা জানালে ১৯ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যায় মেডি‌ক‌্যাল সেন্টারের সেবা কার্যক্রম।

গড়ে প্রতিদিন প্রায় ২০০ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে এক অনুসন্ধানে এসেছে। ফলে জীবন বাঁচাতে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিতে বাধ্য হচ্ছেন তারা।

সম্প্রতি ঠাণ্ডা ও সর্দি জ্বরে আক্রান্ত হয়ে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী চিকিৎসা সেবা নিতে গেলে চিকিৎসক না থাকায় তিনি সদর হাসপাতালের যান।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মাকসুমুল আরেফিন বলেন, ‘ডাক্তার থাকতেও যে খুব একটা সুবিধা হতো তা না। সেখানে গেলে যে কোনো রোগে প্যারাসিটামল আর কয়েকটা গ্যাসট্রিকের ট্যাবলেট ছাড়া আর কিছু দিতে পারতেন না। আর শেষে একটা কথা বলতেন, একটু সদরে (গোপালগঞ্জ সদর হাসপাতাল) গিয়ে ডাক্তার দেখিয়ে নিবেন।’

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের মেডিক‌্যাল সেক্টরের দুই চিকিৎসক কর্মরত ছিলেন কিন্তু গত মাসের শেষে তাদের অন্যত্র চাকরি হওয়ায় চাকরি থেকে তারা অব্যাহতি নেন। যার ফলে এ-সংকটের সৃষ্টি হয়েছে।

এই বিভাগের আরও খবর