,

প্রধান শিক্ষকের বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ

জেলা প্রতিনিধি, নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার পেশকারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ করেছেন ওই স্কুল পরিচালনা কমিটির সভাপতি।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি জাকের হোসেন জাহাঙ্গীর অভিযোগ করে জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর আলম সিদ্দিকী স্কুলের ১২ হাজার টাকা ব্যয় সংকুলানের কথা বলে সাদা চেকে সভাপতির (জাকের হোসেন জাহাঙ্গীর) স্বাক্ষর নিয়ে এক লাখ ৭৪ হাজার টাকা উত্তোলন করেন। এ নিয়ে কয়েকবার স্কুল কমিটি ও শিক্ষকদের বৈঠক হয়।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর প্রধান শিক্ষক নুর আলম সিদ্দিকীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ করে আরও বলেন, ইতিপূর্বেও স্কুলশিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে কর্তৃপক্ষের শোকজপরবর্তী বিভাগীয় মামলা চলমান রয়েছে। তখন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিলেন আবুবকর সিদ্দিক বাহার।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক নুর আলম সিদ্দিকী তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করে বলেন, সরকার বরাদ্দকৃত সব টাকা পরিচালনা কমিটি অনুমোদিত বিল ভাউচার সংরক্ষিত আছে। চেকের টাকা উত্তোলন করে বিল ভাউচারের মাধ্যমে সব নিয়ম অনুসরণ করে পাওনাদারদের পাওনা পরিশোধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত ) এবিএম নুরুজ্জামান জানান, বিষয়টি মৌখিকভাবে জেনেছি। সরেজমিন গিয়ে অভিযোগের সত্যতা পেলে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর