,

নৌকা ছাড়া ভোট দিলে লাশ ফেলার হুমকি

জেলা প্রতিনিধি, কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বারে ৭ম ধাপের ইউপি নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে নৌকা মনোনীত প্রার্থীর নেতাকর্মীদের হামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথীর অন্তত ১৫ সমর্থক আহত হয়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার ধামতী ইউনিয়নের ধামতী গ্রামের খোসকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে নৌকা প্রতীক ছাড়া কোন ভোট দেয়া হলে লাশ ফেলে দেয়ার হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ওই ইউনিয়নের বর্তমান  চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মিঠু।

 প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, শুক্রবার বিকালে ধামতী গ্রামে স্থানীয়দের উদ্যোগে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন মিঠুর নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করা হয়। খবর পেয়ে দুপুরের দিকে অনুষ্ঠান শুরুর আগেই নৌকার প্রার্থী জসিম উদ্দিনের ভাই শাহপরানের নেতৃত্বে তরিকুল, মনির , রুবেল, রুহুল আমিন, সেলিম ও হালিমসহ অন্তত ৩০/৪০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে সেখানে হামলা চালিয়ে সভা মঞ্চ ও নির্বাচনী অফিস ভেঙ্গে ফেলে। এ সময় হামলায় আইয়ুব আলী, শরীফ, সফিকুল ইসলাম,শান্ত, জিল্লুর রহমান, বিল্লাল, ইমরান, মেহেদী, রুমান, তফাজ্জল, রাকিব মুন্সী, খোকনসহ অন্তত ১৫ জন আহত হয়। এর মধ্যে গুরুতর আহত আইয়ুব আলী নামের একজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।

 স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মিঠু জানান, নৌকা প্রার্থীর লোকজন তার সমর্থকদের ৩টি মোটরসাইকেল ও সভা মঞ্চ ভাংচুর এবং ৬টি মোবাইল ছিনতাই করে। নৌকার প্রার্থী জসিম উদ্দিনের ভাই শাহপরানের নেতৃত্বে দেশিয় অস্ত্র নিয়ে অতর্কিত এ হামলা চালানো হয়।

তিনি আরও বলেন, মনোনয়নপত্র দাখিলের পর থেকেই নৌকার প্রার্থীর লোকজন নানাভাবে তার সমর্থক ও ভোটারদের হুমকি এবং প্রচারণায় বাঁধা দিয়ে আসছে। নৌকা প্রতিক ছাড়া ভোট দিলে লাশ ফেলে দেয়ারও হুমকি দেয়া হচ্ছে।

তবে নৌকার প্রার্থী জসিম উদ্দিন বলেন, ‘তার কোন লোকজন এ হামলায় জড়িত নেই, কারা হামলা চালিয়েছে তাও তিনি জানেন না।’

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফুর রহমান বলেন, হামলার বিষয়টি মৌখিকভাবে থানায় জানানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরও খবর