,

নেত্রকোনায় বিসিক শিল্প মেলা শুরু

জেলা প্রতিনিধি, নেত্রকোনা: নেত্রকোনায় ১৫ দিনব্যাপী বিসিক শিল্প মেলা ২০২১ শুরু হয়েছে। মেলা চলবে আগামী ১২ মার্চ পর্যন্ত। সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর এলাকায় বিসিক শিল্প নগরীতে এই মেলার আয়োজন করা হয়।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে বিসিক জেলা কার্যালয়। জেলা প্রশাসনের সহযোগিতায় মেলা উপলক্ষে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান।

শিল্প মেলা হলেও মেলায় প্রথম দিনেই শিশুদের খেলনা সামগ্রীর স্টলই ছিল লক্ষণীয়। মেলায় মোট এক শত স্টল বসানোর কথা রয়েছে। মোট ৫১টি দোকানের প্যান্ডেল রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিসিকের চেয়ারম্যান বলেন, দেশের বিভিন্ন জেলার চেয়ে নেত্রকোনা বিসিক পিছিয়ে রয়েছে। যে কারণে এই এলাকাকে শিল্পে উন্নত করতে হবে। আর শিল্পে উন্নতি করতে হলে উদ্যোক্তাদের মার্কেটিং বাড়াতে হবে। তা না হলে উদ্যোক্তারা লোকসানে পড়ে গেলে এই শিল্পের উন্নয়ন ঘটবে না। আর এটিকে গতিশীল করতেই এই মেলার উদ্যোগ। মেলায় ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের পণ্য বিক্রি করতে পারবে। এতে করে উদ্যোক্তারা উৎসাহ পাবে। মূলত মার্কেটিং করার জন্য এই মেলার আয়োজন।

এই বিভাগের আরও খবর