,

ঠাকুরগাঁওয়ে টেন্ডার বাগিয়ে নিলো সাবেক বিএনপি নেতা

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএসডিসি) শিবগঞ্জ কেন্দ্রের গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনের শিডিউল ফেলার শেষ দিন ছিল সোমবার (২৩ সেপ্টেম্বর)। তবে বিএডিসিতে বিএনপির সাবেক নেতা এসএম মুসতাক বাহিনীর দাপটে কোন ঠিকাদারই দরপত্র ফেলতে পারেনি বলে অভিযোগ উঠেছে।

একক আধিপত্য বিস্তার করে বিএনপির সাবেক নেতা এমএম মুসতাক কর্মকর্তাদের ম্যানেজ করে ঠিকাদারের কাজ বাগিয়ে নেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে বিএসডিসির শিবগঞ্জ কেন্দ্রের টেন্ডার বক্স ছিল তার বাহিনীর দখলে। ভয়ে ওই এলাকার ঠিকাদারা টেন্ডারে শিডিউল দাখিল করতে পারেনি।

বিএসডিসি সূত্রে জানা গেছে, গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনে ১ কোটি টাকার টেন্ডার আহ্বান করা হয়। এর বিপরীতে এবার ১৫টি দরপত্র বিক্রি হয়। সোমবার ছিল শিডিউল জমার শেষ দিন। শেষ সময় পর্যন্ত শিডিউল জমা পরেছে মাত্র ৩টি। ওই তিনটি দরপত্র ছিল সাবেক  বিএনপি নেতা এসএম মুসতাকের। তিনি ছাড়া অন্য কেউ শিডিউল ফেলতে পারেনি।

প্রতিবছরের মতো এবারো শিডিউল কিনে ফেলতে পারেনি ঠিকাদার আবু বক্কর সিদ্দিক, শেখ জাহাঙ্গীর আলমসহ অনেকে। তাদের অভিযোগ, সিন্ডিকেট বাহিনীর ভয়ে দুপুর পর্যন্ত শিডিউল ফেলা যায়নি। ভয়ভীতিসহ না হুমকী দিয়েছে ওই সিন্ডিকেট চক্রটি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন এসএম মুসতাক। তিনি বলেন, যখন আমি শিডিউল ফেলতে যাই তখন কেউ ছিল না।

এ ব্যাপারে বিএডিসি শিবগঞ্জ কেন্দ্রের উপ-পরিচালক (বীজ) তাজুল ইসলাম ভুঞা বলেন, শিডিউল ফেলতে পারেনি এমন অভিযোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারে গত ১০ বছর ধরে বিএসপির সাবেক নেতা টেন্ডার বাগিয়ে নেন কখনো নিজের নামে, কখনো তার স্বজনের নামে।

এই বিভাগের আরও খবর