,

ঝিনাইদহে গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়নে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে বাজার গোপালপুর গ্রামের নিমতলা মাঠে এই দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন এলাকার গরুর মালিকরা গাড়ি নিয়ে এ দৌড় প্রতিযোগিতায় অংশ নেন।

কয়েক গ্রামের মানুষ মাঠে উপস্থিত থেকে উপভোগ করেন এ দৌড় প্রতিযোগিতা। গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতাকে কেন্দ্র করে সৃষ্টি হয় উৎসবের আমেজ। বিলুপ্তপ্রায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ খেলা দেখে আনন্দিত হন দর্শকেরা।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম স্থান অধিকার করেন চুয়াডাঙ্গা জেলার আন্দুবাড়িয়া ইউনিয়নের মানিকদিহি গ্রামের জাহাঙ্গীর আলম, দ্বিতীয় ঝিনাইদহ সদর উপজেলার হলিধানি ইউনিয়নের রতনপুর গ্রামের নাসির উদ্দিন এবং তৃতীয় স্থান পান বাজার গোপালপুরের খলিলুর রহমান।

মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাজার গোপালপুর পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই দেলোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, এএসআই সুজাউদ দৌলা, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খন্দ. আফিফুল আকবর, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান খোকন ও বাজার গোপালপুর দোকান মালিক উন্নয়ন সমিতির সভাপতি আব্দুল মোমিন মিয়া।

বাজার গোপালপুর গ্রামের ইবাদ হোসেন, মেহেদি হাসান, আলমাসুর রহমান, সাইফুল ইসলাম ও মেহেদী হাসানের পরিচালনায় খেলায় ডা. আলতাফ হোসেন ও আনার হোসেন বিচারকের দায়িত্ব পালন করেন।

এই বিভাগের আরও খবর