,

জায়গা দখল করতে না পেরে ‘গাছ সাবাড়’

কাশিয়ানী প্রতিনিধি: বীর মুক্তিযোদ্ধার বসতভিটার জায়গা দখল করতে না পেরে গাছ কেটে ফেলেছে স্থানীয় প্রভাবশালীরা।

শুক্রবার ভোরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন ওই অসহায় পরিবারটি।

পক্ষাগ্রস্থ বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মো. তৈয়ব আলী অভিযোগ করে বলেন, ১৯৮৩ সালে কাশিয়ানী সদরে ৩৪ শতাংশ জমি কিনে বসতবাড়ি করে বসবাস করে আসছি। জায়গার ওপর নজর পড়ে প্রতিবেশি রনজিত, তাপস, স্বপনসহ এলাকার কিছু সংঘবদ্ধ চক্রের। দীর্ঘদিন ধরে তারা আমার বাড়ির জায়গা দখল ও গাছপালা কেটে নেয়ার পাঁয়তারা করে আসছিল। শুক্রবার ভোর ৬ টার দিকে ওই প্রভাবশালী চক্র সংঘবদ্ধ হয়ে এসে আমার রোপন করা বিশাল আকৃতির আমড়া, নারকেল, বেল ও মেহগনি গাছ কাটার চেষ্টা করে। এ সময় আমার স্ত্রী শাহিনা পারভীন গাছ কাটতে বাঁধা দিলে তারা আমার স্ত্রীর ওপর চড়াও হয়। এক পর্যায় তারা ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক আমার ৮টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে রেখে যায়।

বীরমুক্তিযোদ্ধা তৈয়ব আলীর স্ত্রী শাহিনা পারভীন কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের বলেন, যে দেশের জন্য জীবন বাজি রেখে আমার স্বামী যুদ্ধ করেছিল। আজ সে দেশে নিজ ভিটায় বসবাস করেও আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা স্বামী-স্ত্রী দুই বুড়াবুড়ি বাড়িটিতে বসবাস করি। স্থানীয় একটি জালিয়াতি চক্রের কর্মকান্ডে আমরা চরম শঙ্কায় রয়েছি। এই চক্র যেকোন সময় আমাদের ক্ষতি করতে পারে। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে অভিযুক্তদের সাথে কথা বলার জন্য তাদের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি।

কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর