,

কাশিয়ানীর ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ দেলওয়ার আহমদ

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ নির্বাচিত হয়েছেন সাজাইল গোপীমোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলওয়ার আহমেদ। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি।

কাশিয়ানী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

দেলওয়ার আহমদ ২০২৩ সালের আগস্টে সাজাইল গোপীমোহন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি কাশিয়ানী উপজেলার রাতইল গ্রামের বাসিন্দা ও একই গ্রামের শিক্ষক মরহুম নাসির উদ্দিনের ছেলে।

শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, নিয়মানুবর্তিতা, প্রশাসনিক দক্ষতা, ডিজিটাল কনটেন্ট তৈরি ও মাল্টিমিডিয়ার ব্যবহার, পাঠ্যপুস্তুক প্রণয়ন, পেশাগত গবেষণামূলক সৃজনশীল, প্রতিষ্ঠানের উন্নয়নে কর্মপরিকল্পনা, বাস্তবায়ন ও দৃশ্যমান উন্নয়ন এবং গুণগত পরিবর্তসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।

দেলওয়ার আহমেদ ১৯৯৭ সালে উপজেলার রাতইল নায়েবুন্নেছা ইনস্টিটিউশনে সহকারী শিক্ষক হিসেবে যোগদানের মধ্যদিয়ে শিক্ষকতা পেশা শুরু করেন। এরপর তিনি নায়েবুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮ বছর ও তারাইল উচ্চ বিদ্যালয়ে ৬ বছর সুনাম ও নিষ্ঠা সাথে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। পেশাগত জীবনে তিনি নিয়মনিষ্ঠা, সৎ, পরিশ্রমী, দায়িত্বশীল এবং কর্তব্যনিষ্ঠা একজন মানুষ।

প্রধান শিক্ষক দেলওয়ার আহমদ বলেন, ‘উপজেলা পর্যায়ে বিভিন্ন শিক্ষকদের মধ্য থেকে যাচাই-বাচাই করে এবং পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের ওপর মূল্যায়ন করে আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়েছে। এ অর্জন শুধু আমার নয়, আমার শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি ও শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

লিয়াকত হোসেন লিংকন

 

এই বিভাগের আরও খবর