,

‘আমার সূর্যকে একবার দেখতে চাই’

জেলা প্রতিনিধি, নীলফামারী: ‘আমার ছেলেটা কথাবার্তা, পড়াশোনায় খুব চঞ্চল ও চালাক৷ সে কিভাবে হারায় যায়। সূর্য নিশ্চয় মানুষের পাল্লায় পড়েছে। নইলে সে ফিরে আসত। আমার সূর্যকে একবার দেখতে চাই। আপনারা আমার সূর্যকে এনে দেন। একবার সূর্যকে দেখব আমি।’

কান্নাজড়িত কন্ঠে কথাগুলো বলছিলেন নীলফামারী ডোমার উপজেলার জোড়াবাড়ী মির্জাগঞ্জ গ্রামের পাইকারপাড়া এলাকার নুর জামালের স্ত্রী আশা বেগম।

গত ২২ সেপ্টেম্বর সকালে বাড়ির উঠোনে খেলার সময় নিখোঁজ হয়েছিল আশা বেগমের পঞ্চম শ্রেণি পড়ুয়া ছেলে সূর্য ইসলাম। তার খোঁজ না পেয়ে পাগলপ্রায় বাবা-মা।

অজানা শঙ্কায় দিন কাটছে স্বজনদের। হারিয়ে যাওয়ার ২২ দিন পেরিয়ে গেলেও এখনও মেলেনি তার সন্ধান। এ ঘটনায় ডোনার থানায় একটি সাধারণ ডায়েরি করেছে পরিবার।

পরিবার ও পুলিশ সুত্রে জানা যায়, গত ২২ সেপ্টেম্বর সকালে উঠে উঠোনে খেলছিল সূর্য। মা আশা বেগম কয়েকবার লক্ষ করে ঘরে আসতে বলেছিল। তার একটু পরে সকাল ১১টার দিকে তাকে আসে পাশে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিলো না। পরিবারের লোকজনের ধারনা ছিল হয়ত পাড়ার কোন ছেলের সাথে খেলতে গেছে সন্ধায় ফিরে আসবে। তবে রাত অবধি ফিরে না আসায় পাড়া প্রতিবেশী, আত্মীয়-স্বজনদের বাসায় খোঁজ করেও তাকে পাওয়া না গেলে,পরে সুর্যের বাবা নুর জামাল ডোমার থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

সূর্যের গায়ের রং ফর্সা, মুখমণ্ডল গোলাকার, চুল লম্বা, চোখ বড় ও উচ্চতায় ৪ ফুট। ডান হাতে একটি কেটে যাওয়া দাগ আছে। হারিয়ে যাওয়ার সময় তার পরনে ছিল হালকা কমলা রঙের থ্রী-কোয়াটার প্যান্ট এবং গোলাপি রঙের গোল গলা গেঞ্জি। কেউ তার সন্ধান পেলে ০১৭৬১৮০৪১২২ এই নম্বরে ফোন করে তথ্য দিয়ে সহায়তা করার অনুরোধ জানিয়েছে পরিবার।

এদিকে পরিবারের প্রথম সন্তান হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে সূর্যের বাবা-মা ও স্বজনরা। সূর্যকে দ্রুত উদ্ধারের দাবি জানিয়েছে স্বজন ও এলাকাবাসীরা।

সুর্যের বাবা নুর জামাল বলেন, পরিবারের কারো মুখের দিকে তাকানো যায় না৷ সবাই এক প্রকার পাগলপ্রায়। ওর মা তো শেষ, সঙ্গে সূর্যের দাদি নাতির জন্য খাওয়া-দাওয়া বন্ধ করে এখন অসুস্থ হয়ে পরে আছে। ২২ দিন পেরিয়ে গেলো, কোনো খোঁজ পাওয়া যায়নি। আল্লাহ জানে আমার সন্তান কোথায় কেমন আছে।

মা আশা বেগম বলেন, ঘুম থেকে উঠে দেখলাম, সে উঠোনে খেলছে, আমি বললাম সূর্য ঘরে আসো৷ সে আমাকে বলল, বৃষ্টি আসে কিনা দেখি। একটু পরে সুর্য নাই৷ ভেবেছিলাম হয়ত বাইরে খেলতে গেছে দুপুরে খেতে আসবে। কিন্তু সূর্য আর ফিরে আসেনি।

তিনি আরও বলেন, ‘আমার ছেলেটা কথাবার্তা, পড়াশোনায় খুব চঞ্চল ও চালাক৷ সে কিভাবে হারায় যায়। সূর্য নিশ্চয় মানুষের পাল্লায় পড়েছে। নইলে সে ফিরে আসত। আমার সূর্যকে একবার দেখতে চাই। আপনারা আমার সূর্যকে এনে দেন। একবার সূর্যকে দেখব আমি।’

স্থানীয় বিপ্লব ইসলাম বলেন, প্রায় ২২ দিন হয়ে গেলো সূর্যের কোনো খোঁজ নেই। থানায় ডায়েরি করে কোনো লাভ নাই। তারা কোনো খোঁজ দিতে পারল না। আমরা দ্রুত সূর্যকে উদ্ধারের দাবি জানাই।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহামুদ উন নবী বলেন, সকল থানায় নিখোঁজের তথ্য দেওয়া হয়েছে। আশাকরি দ্রুত সন্ধান পাওয়া যাবে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।

এই বিভাগের আরও খবর