,

খাস জমি থেকে ইউপি সদস্যের বালু উত্তোলন

জেলা প্রতিনিধি, ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের কাতলাসুর গ্রামে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প স্বপ্ন নগরের পশ্চিম পাশে মধুমতি তীরে সরকারি খাস জমি থেকে বালু উত্তোলন করেছেন স্থানীয় ইউপি সদস্য বেলাল মোল্যা। সেই বালু ভেকু দিয়ে কেটে লরি বোঝাই করে নেওয়া হচ্ছে অন্য স্থানে।

তবে বিষয়টি স্বীকার করতে নারাজ বেলাল মোল্যা। তাঁর দাবি, এটি তাদের নিজেস্ব জমি বালু জমা হওয়াতে পতিত পড়ে আছে। যে কারণে ফসলের আবাদ তেমন হয় না। তাই বালু কেটে একটি রাস্তার কাছে ব্যবহার করা হচ্ছে।

সরেজমিন কাতলাসুর এলাকায় মাটি কাটার চিত্র চোঁখে পড়ে। ওই জমিতে এক্সক্যাভেটর দিয়ে বালু মেশানো মাটি কাটছে ইউপি সদস্য বেলাল মোল্যা।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল ইসলাম দেলোয়ার বলেন, ‘ইউপি সদস্য বেলাল মোল্যা সরকারি খাস জমি থেকে কয়েক দিন ধরে বালু উত্তোলন করছেন।

স্থানীয় বাসিন্দা আবু সাঈদ মোল্যা ও সিদ্দিক মোল্যা জানান, ইউনিয়ন বিএনপি সভাপতি বেলাল মোল্যা, তার ভাই জামান মোল্যা ও তাদের অনুসারী ইকবাল মোল্যা আব্বাস মোল্যা, জমিস শেখ ও মহব্বত এলাকায় মেম্বারের লোক হিসেবে প্রভাব খাটিয়ে সমাজে বিভিন্ন অপরাধমূলক কাজ করে।

বেলাল মোল্যা বলেন, আমাদের বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে সবকিছুই মিথ্যা। আমি কোনো খাস জমি থেকে বালু নিচ্ছি না, আমাদের নিজস্ব সম্পত্তি অল্প কিছু বালু নিয়ে তুলে একটি রাস্তার কাজ করা হচ্ছে। আর তিন গাড়ি কাটার পর বন্ধ করে দিবো।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক বলেন, কৃষিজমিতে পুকুর খনন বা মাটি ভরাট অবৈধ। কেউ যদি আইনবহির্ভূতভাবে তা করেন, তবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর