,

‘৭৫ বছর ধরে আ’লীগ দেশের জন্য কাজ করে যাচ্ছে’

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মো. ফারুক খান বলেছেন-বিশ্বের রাজনৈতিক ইতিহাসে এমন দল খুব কম আছে। যাদের সৌভাগ্য হয়েছে জনগণের আস্থা নিয়ে ৭৫ বছর ধরে সেবা করার। বাংলাদেশ আওয়ামী লীগ সেই ধরণের একটি রাজনৈতিক সংগঠন।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখে মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী ফারুক খান বলেন, ‘বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর প্রতিষ্ঠিত দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য। আমরা যে ৭৫ বছর অতিক্রম করেছি সেই বছরগুলো যেমন ছিল চ্যালেঞ্জিং। ঠিক তেমনিভাবে ছিল আনন্দের। শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদশে বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলনে, ‘বঙ্গবন্ধু জাতিসংঘের ভাষণে বলেছিলেন বাংলাদেশ একদিন বিশ্বের উজ্জ্বল তারকা হবে। আশাকরি বাংলাদেশে আমরা তা দেখছি। আর সেইে লক্ষ্যেই আমরা কাজ করছি। সামনের দিনগুলো আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাব ইনশাআল্লাহ।’

এর আগে বাংলাদশে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দদের সাথে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
পরে পবিত্র ফাতহো পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্মউৎর্সগকারী বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেনে তারা।

এ সময় পার্বত্য চট্টগ্রামের চুক্তি বাস্তবায়ন ও পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ, বাংলাদশে আওয়ামী লীগরে সাংগঠনকি সম্পাদক এস এম কামাল হোসনে, শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ইকবাল হোসনে অপু এমপি, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম, গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আল-বেলী আফিফা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর