,

সারাদেশে থেমে থেমে বৃষ্টির আভাস

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: ঢাকা ও আশপাশের এলাকায় আজ বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া সারাদেশের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ থেমে থেমে বৃষ্টি হতে পারে।

তবে গতকালের চেয়ে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা কম। এদিকে আগামী ১০ দিন নদ-নদীর পানি বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই।

আজ বুধবার (২ ‍জুন) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পরিস্থিতি তুলে ধরে এসব তথ্য জানান বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হাসান। তিনি ঢাকা পোস্টকে বলেন, ঢাকা ও আশপাশে এলাকায় আজও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেলের পর বৃষ্টি হতে পারে। পাশাপাশি সন্ধ্যার পরেও নামতে পারে বৃষ্টি। তবে গতকালের মতো তুমুল বৃষ্টির সম্ভাবনা নেই।

সারাদেশের তথ্য জানাতে এ আবহাওয়াবিদ বলেন, আজ চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা বিভাগে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সীতাকুণ্ডে ১৯৩ মি.লি.।

এদিকে আগামী ১০ দিনের পূর্বাভাসে জানানো হয়েছে, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বাড়তে পারে। তবে আগামী ১০ দিনের মধ্যে পানি বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই। গঙ্গা-পদ্মা নদীর পানির সমতল আগামী ২ দিন স্থিতিশীল থাকতে পারে। তারপর কিছুটা বাড়তে পারে।

আগামী ১০ দিনের মধ্যে গঙ্গা নদীর অববাহিকায় বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই। এছাড়া ঢাকার চারপাশের নদীসমূহের পানি সমতল বাড়তে পারে। আপাতত ঢাকার চারপাশের নদীসমূহের অববাহিকায় বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই।

এই বিভাগের আরও খবর