,

শিক্ষকের বিরুদ্ধে ৬ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক আবদুল কুদ্দুসের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বিদ্যালয়ের দশম শ্রেণির ছয় ছাত্রী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবিবা মীরার কাছে লিখিত অভিযোগ করেছে।

এদিকে অভিযোগটি উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শিক্ষকের পক্ষে মানববন্ধন করা হয়েছে। এতে শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবিবা মীরা বলেন,ছাত্রীদের অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত চলছে। রোববার (৪ সেপ্টেম্বর) এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগে বলা হয়, ক্লাসে পড়া না পারায় শিক্ষক কুদ্দুস প্রায়ই ওই ছাত্রীদের দাঁড় করান। এ সময় তাদের শরীরের বিভিন্ন অংশে হাত দিয়ে আপত্তিকর কথাবার্তা বলেন। এ ঘটনায় তারা বুধবার ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হারুন অর রশিদ ও পরিতোষ মজুমদার জানান, ২৬ বছর ধরে আবদুল কুদ্দুস বিদ্যালয়ে শিক্ষকতা করছেন। এটা ছাড়া কখনো তার বিরুদ্ধে কোনো অভিযোগ আসেনি।

অভিযুক্ত শিক্ষক আবদুল কুদ্দুস বলেন, ক্লাসে পড়া না পাড়ায় দুই-একটি করে বেত্রাঘাত করা হয়েছে। কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটি নিয়ে একটি চক্র ওই ছাত্রীদের দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে। আমি কখনো শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করিনি।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থী সাদিয়া আক্তার ও জান্নাত আক্তার জানায়, শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এজন্যে তারা মানববন্ধনে অংশ নিয়েছে।

এই বিভাগের আরও খবর