,

রামপুরার বিদ্যুৎ সাবস্টেশনের আগুন নিভেছে

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরায় মহানগর প্রজেক্টে পাওয়ার গ্রিড কোম্পানির (পিজিসিবি) হাউজে আগুন পুরোপুরি নিভেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, আমাদের সাতটি ইউনিট বিকাল ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে শনিবার (১১ এপ্রিল) বিকাল ৩টা ৩০ মিনিটে এই আগুন লাগে। এই ঘটনায় রামপুরা, উলন, ওয়াপদা রোড, টিভি সেন্টার, বনশ্রীর একটি অংশ, মালিবাগের একটি অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। সাব স্টেশনে ট্রান্সফরমার বিস্ফোরণের পরপরই রামপুরা, মহানগর, হাতিরঝিল এলাকায় বিতরণ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি বিতরণ ট্রান্সফরমারও বিস্ফোরিত হয়েছে।

ডিপিডিসির পরিচালক (অপারেশন) এ টি এম হারুন অর রশিদ জানান, আগুন লেগে গ্রিড ফেল করেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পরই আমরা মেরামতের কাজ শুরু করেছি। আপাতত বিকল্প উপায়ে বিকেল ৪টা ৩২ মিনিটে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয়েছে। তবে চাহিদার পুরোটা এখন দেওয়া সম্ভব হবে না।

ডিপিডিসি সূত্র বলছে, মালিবাগের ডিস্ট্রিবিউশন লাইন ক্ষতি হয়নি। ফলে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। যেসব এলাকায় লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে বিদ্যুৎ আসতে সময় লাগবে বলে জানিয়েছে।

এই বিভাগের আরও খবর