,

ভালোবাসা সপ্তাহের সবচেয়ে সুন্দর দিন

লাইফস্টাইল ডেস্ক: ভালোবাসার সপ্তাহ শুরু হয়েছে ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের মাধ্যমে। ভালোবাসা সপ্তাহে ৭ ফেব্রুয়ারি রোজ ডে, ৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে, ৯ ফেব্রুয়ারি চকলেট ডে, ১০ ফেব্রুয়ারি টেডি ডে পেরিয়ে আজ ১১ ফেব্রুয়ারি হলো প্রমিজ ডে।

ভালোবাসা সপ্তাহের সবচেয়ে সুন্দর দিন হলো প্রমিজ ডে। এটাই একমাত্র শুভ দিন যখন দামি দামি উপহার দিয়ে দেওয়া যায় এক পয়সাও খরচ না করে। কথাতেই তো রয়েছে- ‘মুখের কথায় পয়সা লাগে না।’ এক গোছা গোলাপ দিলে শুকিয়ে যাবে, ডায়মন্ড রিং চুরির ভয় রয়েছে। কিন্তু প্রতিশ্রুতি দিন বিনা পয়সায়। শুকিয়ে যাতে না যায় তার যত্ন নিতে পারবেন আপনিই। প্রতিশ্রুতিদাতা ছাড়া আর কেউ তো চুরিও করতে পারে না এই মহাধন।

বলা হয ওয়াদা করা হয়, ওয়াদা ভঙ্গ করার জন্যই। প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রেও কি ঘটনাটি তাই? মোটেও নয়। কারণ এ সম্পর্কের মানেই প্রতিশ্রুতি, অঙ্গীকার, বিশ্বাস। সুতরাং নিজেদের সম্পর্ককে আরো মজবুত করতে প্রতিশ্রুতির চেয়ে ভালো উপহার আর কী হতে পারে। তাই এ দিনটি উপলক্ষে দুজনে মিলে কিছু কিছু বিষয়ে নতুন করে প্রমিজ করতে পারেন। এতে করে দুজনের ভালোবাসা আরো মজবুত হবে এবং আগামী দিনগুলো ভালোবাসায় পরিপূর্ণ থাকবে।
প্রমিজ ডে-তে এক দমে প্রিয়জনকে দিয়ে দিন এক গোছা প্রতিশ্রুতি- তোমাকে অনেক অনেক ভালোবাসব। বিপদের মুখে তোমাকে ফেলে চলে যাব না। সুখে-দুঃখে সব সময়ে তোমার পাশে থাকব। যে কোনো মূল্যে তোমাকে রাখব সুখে, আনন্দে। তোমার প্রতি সৎ এবং বিশ্বস্ত থাকব। সম্পর্কের মাঝে কোনো মিথ্যে, ছলচাতুরিকে রাখব না। তোমাকে কখনও কষ্ট দেব না। দেব না কোনো মানসিক আঘাত। ইত্যাদি, ইত্যাদি।

সুতরাং আর দেরি কেন, এখনই প্রিয়জনের নরম হাত ধরে নিজের মনের কথাটা বলে দিন। প্রিয়জনের মুখের হাসিই বলে দেবে তার জীবনে আপনি কতটা গুরুত্বপূর্ণ।

তবে মনে রাখবেন এমন কোনো প্রতিশ্রুতি দেবেন না, যা পালন করতে পারবেন না। ভালোবাসায় মিথ্যার ছোঁয়া রাখতে নেই। মুখে মুখে ভালোবাসি ভালোবাসি বলেন অনেকেই। কিন্তু কথায় কাজে এক হওয়াটাই সফল কাপল হওয়ার অন্যতম উপায়।

কিন্তু ‘প্রমিজ ডে’ কি শুধুই অন্যকে প্রতিশ্রুতি দেওয়ার জন্য? না, তা কিন্তু নয়। নিজের কাছে নিজেকেও প্রমিজ করার দিন। সুতরাং নিজেও নিজেকে প্রমিজ করুন যে- ভালোবাসার মানুষদের সময় দেবেন, তাদের গুরুত্ব দেবেন। প্রমিজ করুন কখনো নিজের প্রতি বিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস নিজেকে ভালোবাসতে শেখায়। এতে অন্যদের প্রতিও বিশ্বাস, ভালোবাসা বাড়বে।

এই বিভাগের আরও খবর