,

দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা থেকে সড়ক পথে শুক্রবার সকালে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন।

টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও পারিবারের সদস্যদের উপস্থিত থাকার কথা রয়েছে।

দলীয় সূত্র জানিয়েছে, শুক্রবার প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করবেন। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রধান হিসেবে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।

পরে প্রধানমন্ত্রী গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের টুঙ্গিপাড়ায় আগমনকে কেন্দ্র করে জেলাজুড়ে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা। টুঙ্গিপাড়া ও বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।

টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় টুঙ্গিপাড়া তথা সারা জেলার নেতা-কর্মীরা খুশি। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া আসছেন, এতে দলের নেতা-কর্মীরা উজ্জ্বীবিত। আমরা চাই শেখ হাসিনা আমৃত্যু এই দায়িত্বে থাকবেন। তাহলে দল ও দেশ উপকৃত হবে।’

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জের নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীর এ দুই দিনের সফর সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর পাশাপাশি কাজ করছেন। শুক্রবার প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া আসবেন আর শনিবার নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টু্ঙ্গিপাড়া আসবেন। এদিন কেন্দ্রীয় কমিটির প্রথম সভাও টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে। এ ছাড়া এ সফরে প্রধানমন্ত্রী ২৭ উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন এবং একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।’

এই বিভাগের আরও খবর