,

ট্রাফিক পুলিশকে নির্দেশনা ডিএমপি কমিশনারের

বিডিনিউজ ১০ ডেস্ক: ট্রাফিক পুলিশ কর্মকর্তাদের পেশাদারিত্ব ঠিক রেখে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, আইন অমান্যকারীকে আইন অনুযায়ী মামলা দিন। কোনো বেফাঁস মন্তব্য আর দায়িত্বহীন কাজের জন্য নিজে অপরাধী হবেন না।

ডিএমপি সদর দপ্তরে গতকাল বৃহস্পতিবার ত্রৈমাসিক ট্রাফিক কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে ট্রাফিক বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, কোনো অবস্থাতেই পেশাদারিত্ব থেকে বের হয়ে এমন কোনো আচরণ করা যাবে না, যাতে সমগ্র পুলিশ বাহিনীর সম্মান ম্লান হয়। রাস্তায় কেউ ট্রাফিক নিয়ম ভঙ্গ করলে আইনানুযায়ী মামলা দিবেন। কাউকে হয়রানি করবেন না। পুলিশের আচরণে কেউ যেন মনে কষ্ট না পায়। যানজট নিয়ন্ত্রণ করা অনেক কষ্টসাধ্য হলেও সর্বোচ্চ ধৈর্যের সঙ্গে দায়িত্ব পালন করুন।

ডিএমপি কমিশনার বলেন, ট্রাফিকের সব সার্জেন্টের জন্য ‘বডিওয়ান’ ক্যামেরা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। আপনাদের পেশাদারিত্বের প্রতি আমার আস্থা ও শ্রদ্ধা রয়েছে। রোদ বৃষ্টি, ঝড় উপেক্ষা করে আপনারা দায়িত্ব পালন করেন তা প্রশংসনীয়।

এই বিভাগের আরও খবর