,

চুরিতে ওস্তাদ ‘ভোলাভালা’ মনির

নিজস্ব প্রতিবেদক: অনাথ ও পথশিশুদের আশ্রয় এবং পড়াশোনা করতে সহযোগিতা করা প্রতিষ্ঠানের টাকা চুরি করে জুয়া খেলেন, নেশা করেন, আবার দানও করেন মনির হোসেন। অর্ধশতাধিক চুরির ঘটনার সঙ্গেও জড়িত মনির।

রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং লিমিটেডের ৩ নম্বর সড়কের বেসরকারি প্রতিষ্ঠান রাইটস অ্যান্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি) অনাথ ও পথশিশুদের আশ্রয় এবং পড়াশোনা করতে সহযোগিতা করে।

গত শনিবার মধ্যরাতে প্রতিষ্ঠানের অফিস রুমের গ্রিল কেটে প্রবেশ করে আলমারি থেকে সাড়ে ১২ লাখ টাকা চুরি করে নিয়েছে অজ্ঞাত এক চোর। এই ঘটনায় পরদিন প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুন নাসের রোমেল বাদী হয়ে মোহাম্মদপুর থানায় চুরির মামলা করেন।

এই ঘটনায় জড়িত মনির হোসেন নামের এক পেশাদার চোরকে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। তার বাড়ি কেরানীগঞ্জ উপজেলার তারানগর ইউনিয়নের পশ্চিম বাংলানগর গ্রামে। এ সময় চুরি যাওয়া ৭ লাখ ৮৭ হাজার টাকাও উদ্ধার করা হয়।

শুক্রবার সকালে রাজধানীর শ্যামলীতে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।

তিনি বলেন, ‘মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড ৩ নম্বরের একটি বেসরকারি এনজিও প্রতিষ্ঠান রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন অসহায় ও পথশিশুদের আশ্রয়, পড়াশোনা ও খাওয়ার ব্যবস্থা করছে। এই প্রতিষ্ঠানের অফিসের গ্রিল কেটে ১২ লাখ ৫০ হাজার টাকা নিয়ে যায় চোর। তদন্তে নেমে বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে অভিযান চালিয়ে কেরানীগঞ্জ তারানগর ইউনিয়নে অভিযান চালিয়ে মনির হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে সাত লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।’

আজিমুল হক আরও বলেন, ‘মনির বিপুল পরিমাণ টাকা চুরি করে নিয়ে যাওয়ার পর এই টাকা দিয়ে জুয়া খেলে অনেক টাকা নষ্ট করেছে। কিছু টাকা নেশার পেছনে খরচ করেছে। এ ছাড়া স্থানীয় দরিদ্র মানুষের মাঝেও দান করেছে।’

মনির পেশাদার চোর উল্লেখ করে তেজগাঁও অঞ্চলের ডিসি জানান, মনির দেখতে ভোলাভালা ভবঘুরে টাইপে। তবে তার এই চেহাররা আড়ালে এক চোর। সম্প্রতি ৪-৫টি চুরির সঙ্গে জড়িত থাকায় তার নাম পাওয়া গেছে।

এ ছাড়া অর্ধশতাধিক চুরির ঘটনার সঙ্গে জড়িত মনির। তাকে মোহাম্মদপুর থানায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে চাওয়া হবে।

এই বিভাগের আরও খবর