,

‘ক্রাইম পেট্রল’ দেখে ছিনতাইয়ে মেধাবীরা!

জেলা প্রতিনিধি, পাবনা: কেউ পড়েন বিশ্ববিদ্যালয়ে, কেউ কলেজে। সবাই মেধাবী ও বিচক্ষণ। এই মেধাবীরাই ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম প্যাট্রল দেখে অভিনব কায়দায় ছিনতাই করার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন বাসায় বিভিন্ন পরিচয়ে গিয়ে ছিনতাই করতেন তারা।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন ছিনতাইচক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুর ১২টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম।

গ্রেপ্তারকৃতরা হলেন পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামের মৃত জমশের আলীর ছেলে লিখন হাসান (২৪), রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল কাফির ছেলে আব্দুল্লাহিল বাকী অনিক (২২) এবং পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগী গ্রামের হাতেম আলী মন্ডলের ছেলে আবুল বাশার (২১)।

তাদের মধ্যে লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অনিক পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অধ্যয়নরত।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, মেডিক্যাল রিপ্রেজেন্টটিভ পরিচয় দিয়ে গত ১০ জানুয়ারি পাবনা শহরের একটি বাসায় ঢোকার চেষ্টা করেন তারা। কিন্তু তাদের সন্দেহজনক মনে হলে ভিডিও ধারণ করতে গেলে পালিয়ে যান। পরদিন ১১ জানুয়ারি দুপুরে পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে বাসায় ঢুকে গৃহবধূর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও চার ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

এসব ঘটনার রহস্য উদঘাটনের জন্য তথ্য-প্রযুক্তি ও সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, চার ভরি স্বর্ণালংকার ও আসামিদের ব্যবহৃত চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হবে জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, তারা ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম প্যাট্রল দেখে অভিনব কায়দায় এসব অপরাধ করার কৌশল শিখেছেন। তারা অত্যন্ত বুদ্ধিমান ও আইটি বিষয়ে অভিজ্ঞ। অনেক বাসায় একই কায়দায় ছিনতাইয়ের পরিকল্পনা ছিল তাদের। কিভাবে এবং কেন এই অপরাধে জড়িয়ে গেল এ জন্য তাদের আরো জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

এই বিভাগের আরও খবর