,

‘কোন ষড়যন্ত্র করে আ’লীগকে ধ্বংস করা যাবে না’

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও খুলনা-৩ আসনের সাংসদ এস এম কামাল হোসেন বলেছেন, ৪৭ সালের ২৩ জুন দ্বি-জাতি তত্তে¡র ভিত্তিতে পাকিস্তানের দুঃশাসনের বিরুদ্ধে ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করে। যার মূল লক্ষ্য ছিল বাংলাদেশের মানুষের স্বাধীনতা।

আওয়ামী লীগের ৭৫-তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জুবলি উপলক্ষে টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এরআগে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন এস এম কামাল।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু মুজিব এই আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য ৫৭ সালে মন্ত্রীত্ব ছেড়ে দিয়ে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়েছিলেন। তারপর থেকে আর পিছে ফিরে তাকাতে হয়নি। আওয়ামী লীগের মাধ্যমে বাঙ্গালিকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই আওয়ামী লীগের বড় অর্জন হচ্ছে, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ ও বিশে^র মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূ-খন্ডের জম্ম।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় এস এম কামাল বলেন, ‘আজকে আওয়ামী লীগের বড় অর্জন হলো বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগেরে মাধ্যমে বাংলাদেশ বিশে^র দরবারে উন্নয়নশীল ও মর্যাদাশীল দেশে রূপান্তরিত হওয়া। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে একটি উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়া। আর এ লক্ষ্যকে সামনে রেখে আজ তিনি (শেখ হাসিনা) আওয়ামী লীগের মাধ্যমে মানুষকে ঐক্যবদ্ধ করছেন। আওয়ামী লীগের মূল লক্ষ্যই হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা।’

তিনি বলেন, ‘পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার পর খুুিন জিয়া আওয়ামী লীগের সাড়ে চার লাখ নেতা-কর্মীকে জেলে দিয়েছিল। নেতা-কর্মীদের খুন, হত্যা ও গুম করেছিল। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছিল। স্বৈরাচারী বিএনপি-জামাতের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে তাদের পতন ঘটায় আওয়ামী লীগ। পরবর্তীতে ৯৬ সালে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। দেশের মানুষ আজ বুঝতে পেরেছে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের উন্নয়ন হয়। দেশের মানুষ ভাল থাকে। তাই কোন ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে ধ্বংস করা যাবে না। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে আমরা রাজপথে আছি, রাজপথে থাকবো। দেশকে এগিয়ে নিয়ে যাব।’

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাস, উপজেলা ছাত্র লীগের সভাপতি সামসুল হক, সাধারণ সম্পাদক লিংকন মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজামুল হক পারভেজ প্রমুখ।

এই বিভাগের আরও খবর