,

কেরানীগঞ্জে দুই সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: সংবাদ প্রকাশের জের ধরে দুই সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক। দুই সাংবাদিক হলেন- কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং দৈনিক যুগান্তর প্রতিনিধি আবু জাফর ও গাজী টেলিভিশনের কেরানীগঞ্জ প্রতিনিধি সোহরাওয়ার্দী শ্যামল।

দুই সাংবাদিক ছাড়াও মামলায় কেরানীগঞ্জের তারানগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুককে আসামি করা হয়েছে।

গত ২২ অক্টোবর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলাটি দায়ের করা হয়। অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য কেরানীগঞ্জ মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১৭ অক্টোবর দৈনিক যুগান্তরে ’কেরানীগঞ্জের ইউপি প্যাড জাল করে চেয়ারম্যানের বিরুদ্ধে গণস্বাক্ষর’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে তারানগর ইউপি চেয়ারম্যান অভিযোগ করেন তার অফিসিয়াল প্যাড জাল করে তার বিরুদ্ধে গণস্বাক্ষর নেয়া হচ্ছে। পূর্বশত্রুতার জের ধরে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক এমনটি করেছেন।

এ বিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কেরানীগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন। বিষয়টি যুগান্তরসহ বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে আবু সিদ্দিক মানহানির মামলা করেন।

এদিকে দুই সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মিথ্যা মামলা করায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে কেরানীগঞ্জ প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠন।

এই বিভাগের আরও খবর