,

কাশিয়ানীতে ‘শত্রুতার বিষে’ মরল মাছ

কাশিয়ানী প্রতিনিধি: ইউপি নির্বাচনী দ্বন্দ্বের জের ধরে গোপালগঞ্জের কাশিয়ানীতে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার (২০ জুলাই) উপজেলার নিজামকান্দি ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের শাহিদুল শেখের মৎস্য ঘেরে এ বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়িতে একটি অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ ওই ঘের মালিক।

মৎস্য খামারী মো. শাহিদুল শেখ বলেন, ‘আমি তিন বছরের জন্য একটি ঘের লীজ নিয়ে কৃষি ব্যাংক থেকে ৩ লাখ টাকা ঋণ করে পাঙ্গাস, সিলভার কার্প, রুই, মৃগেল, কাতলা, গ্লাস কার্প, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেছি। বুধবার ভোরে ঘেরে মরা মাছ ভাসতে দেখে স্থানীয় লোকজন আমাকে খবর দেয়। পরে আমি সরেজমিনে গিয়ে মরা মাছ ভাসতে দেখি। এতে আমার প্রায় সাড়ে তিন লক্ষ টাকার মাছ মারা গেছে। বিগত ইউপি নির্বাচনী দ্বন্দ্বকে কেন্দ্র করে প্রতিপক্ষ ফোরকান ফকিরের লোকজন এ বিষ প্রয়োগ করেছে বলে ধারণা করছেন তিনি। ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি করছেন ক্ষতিগ্রস্থ ওই মৎস্য খামারী।

কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাবুল আক্তার অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।’

 

 

এই বিভাগের আরও খবর