,

ইউএস-বাংলার বিমান দুর্ঘটনার বিষয়ে বিকালে সংবাদ সম্মেলন

বিডিনিউজ ১০ ডেস্কনেপালে ইউএস-বাংলার এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনার বিষয়ে সংবাদ সম্মেলন করবে দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্য ও এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপ অব বাংলাদেশের (এএআইজি-বিডি) প্রধান ক্যাপ্টেন সালাহ্উদ্দিন এম রহমতউল্লাহ।

সোমবার বিকাল সাড়ে ৩টায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে (বেবিচক) এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

নেপালের কাঠমান্ডু পোস্টসহ বেশ কিছু গণমাধ্যম দুর্ঘটনায় তদন্ত কমিটির উদ্ধৃত করে একটি প্রতিবেদনে বলা হয়েছে, চলন্ত বিমানের ককপিটে বসে সিগারেট খাচ্ছিলেন পাইলট।

এ বিষয়ে জানতে চাইলে সালাহ্উদ্দিন এম রহমতউল্লাহ বলেন, আমরা দেখলাম নেপালের গণমাধ্যমে তদন্ত প্রতিবেদন নিয়ে রিপোর্ট। তবে এখন কিছু বলবো না, আমরা বিকালে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে বিস্তারিত জানাবো।

তদন্ত প্রতিবেদন নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের অবস্থান জানতে চাইলে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, রিপোর্টগুলো আমরা দেখছি। পরবর্তী আমাদের ব্যাখ্যা জানাবো।

প্রসঙ্গত, গত বছরের ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। এতে ক্রুসহ ৫১ জনের মৃত্যু হয়। ফ্লাইটটিতে ৩৬ বাংলাদেশি আরোহী ছিলেন। এর মধ্যে ২৬ নিহত ও ১০ জন আহত হন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় নেপাল সরকার ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। বাংলাদেশ থেকেও তদন্তে যুক্ত হয় ছয় সদস্যের একটি দল।

এই বিভাগের আরও খবর