,

নূপুর শর্মাকে তলব করল মুম্বাই পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক: মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জেরে আরো বিপাকে বিজেপির বরখাস্ত মুখপাত্র নূপুর শর্মা। এবার তাকে তলব করেছে মুম্বাই পুলিশ।

আগামী ২৫ জুন নূপুর শর্মাকে হাজিরা দিতে সমন পাঠানো হয়েছে। আপত্তিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে তার বয়ান রেকর্ড করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

২৫ জুন সকাল ১১টায় মুম্বাই পুলিশের কাছে নূপুরকে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ নম্বর ধারায় নূপুর শর্মাকে নোটিস পাঠিয়েছে মুম্বাই পুলিশ।

যে টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে যোগ দিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন বিজেপি নেত্রী, সেই অনুষ্ঠানের ভিডিও ফুটেজ সংশ্লিষ্ট চ্যানেলের কাছ থেকে চেয়ে পাঠিয়েছে পুলিশ। ইতোমধ্যেই নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ক্ষমতাসীন বিজেপিদলীয় জ্যেষ্ঠ দুই কর্মকর্তার বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে মুসলিম বিশ্ব তো বটেই, ভারতের অভ্যন্তরেও প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

মুসলিম দেশগুলোতে তীব্র প্রতিক্রিয়া শুরুর পর গত রবিবার বিজেপির মুখপাত্র নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত এবং দিল্লি শাখার গণমাধ্যমপ্রধান নবীন কুমার জিন্দালকেও বহিষ্কার করা হয়।

নূপুরকে আটকের ব্যাপারে বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে। তবে এখন পর্যন্ত নূপুর-বিতর্কে মুখ খোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ অবস্থায় বিজেপি নেত্রীকে পুলিশি তলবের ঘটনা ঘটল।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

এই বিভাগের আরও খবর


AllEscort