,

সিলেটে বিএনপির মিছিলে ছাত্রলীগের ধাওয়া

জেলা প্রতিনিধি, সিলেট: সিলেটে সমাবেশের প্রচার মিছিলে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া দিয়েছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার বিকেলে সিলেটের বিয়ানীবাজারের দক্ষিণবাজারে এ ঘটনা ঘটে। এতে পৌর শহরে উত্তেজনা ছড়িয়ে পরে। এ সময় ইটের আঘাতের মুসলিম মিয়া নামের এক শ্রমিক আহত হন।

বিএনপি নেতাদের অভিযোগ, ১৯ নভেম্বর সিলেটে বিভাগীয় সমাবেশের প্রচারের অংশ হিসেবে বিয়ানীবাজারে মঙ্গলবার মিছিল বের করেন তারা। এতে বাধা প্রধান ও হামলা চালান সরকারি দলের নেতা-কর্মীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপির বিভাগীয় সমাবেশ সামনে রেখে মঙ্গলবার দুপুরে বিয়ানীবাজার পৌর শহর ও আশপাশের এলাকায় প্রচারপত্র বিতরণ শুরু করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এই প্রচারণায় উপজেলা বিএনপির সভাপতি রেজাউল আলম ও সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেনসহ বিএনপির স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিকেলে ছাত্রদল মিছিল শুরু করলে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপ এক হয়ে তাদের ধাওয়া করে।

ছাত্রলীগের ধাওয়া খেয়ে ছাত্রদলসহ বিএনপির নেতা-কর্মীরা শহরের দক্ষিণ বাজার ছেড়ে শহরতলি সুপাতলা এলাকায় অবস্থান নেন। ধাওয়ার খবর পেয়ে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতারাও সেখানে গিয়ে হাজির হন।

এ অবস্থায় লামাবাজার এলাকায় সংক্ষিপ্ত সভা করে বিএনপি। এতে জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক এমরান হোসেন চৌধুরী, বিএনপি নেতা ফয়ছল আহমদ চৌধুরী বক্তব্য দেন।

বিএনপির এ পথসভায় গিয়ে আবারও ধাওয়া করে ছাত্রলীগ। এ সময় তারা ইটপাটকেলও নিক্ষেপ করে। পরে বিয়ানীবাজার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিয়ানীবাজার উপজেলা বিএনপির সভাপতি রেজাউল আলম বলেন, ‘শান্তিপূর্ণ এ কর্মসূচিতে বিনা উসকানিতে নির্লজ্জভাবে হামলা চালিয়েছে ছাত্রলীগ। আমরা এই হামলার নিন্দা জানাই। জড়িতদের গ্রেপ্তার দাবি করছি।’

এদিকে ধাওয়ার অভিযোগ স্বীকার করে উপজেলা ছাত্রলীগ নেতা কলিম উদ্দিন বলেন, ‘ছাত্রলীগের ধাওয়া খেয়ে বিএনপি ও ছাত্রদলের অপপ্রচারকারী ও গুজব প্রচারকারী নেতা-কর্মীরা পালিয়ে গেছে।’

অভিযোগ প্রসঙ্গে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সদস্য কাওছার আহমদ বলেন, ‘ছাত্রদলের নেতা-কর্মীরা উসকানিমূলক স্লোগান দিয়ে এখানকার পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করেছিল। আওয়ামী লীগ তা প্রতিহত করেছে।’

এই বিভাগের আরও খবর