,

লন্ডনপ্রবাসী জামাত নেতার বাড়িঘরে হামলা

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনপ্রবাসী জামাত নেতা মো. সাইদুজ্জামান সিকদারের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

সম্প্রতি গভীর রাতে গোপালগঞ্জ সদর উপজেলার সোনাকুড় গ্রামে একদল দুর্বৃত্তরা এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন ওই ভূক্তভোগী পরিবার।

এ সময় ওই প্রবাসীর স্ত্রী ও মেয়ে গুরুতর আহত হন। তাদেরকে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার সোনাকুড় গ্রামের লন্ডন প্রবাসী মো. সাইদুজ্জামান সিকদার ওই গ্রামের মৃত. মো. ইউসুফ আলী সিকদার ও লাভলী বেগমের ছেলে। বাংলাদেশে থাকা অবস্থায় তিনি জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ওইসময় তিনি গোপালগঞ্জে সংগঠনের একটি ইউনিটের সমন্বয়কের দায়িত্ব পালন করেন। এছাড়া বর্তমান সরকারের দুর্নীতি ও জামাত বিরোধী রাজনীতির বিরুদ্ধে সোচ্চার ভুমিকা পালন করছেন সামাজিক গণমাধ্যমে সরকারের কার্যকালাপের বিরুদ্ধে দেশে ও বিদেশে অবস্থানকালে তিনি বিভিন্ন সমালোচনামূলক লেখালেখি করতেন বলেও তারা জানান।

গত ২৯ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় সরকার সমর্থিত নেতা-কর্মীরা তার পরিবারকে হুমকি দেয়। এরপর গত ৩১ জুলাই রাতে একদল দুর্বৃত্ত বাড়িতে ঢুকে তার স্ত্রী ও মেয়ে বেধড়ক মারপিট ও ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে। সরকার সমর্থিতরা এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে ভুক্তভোগী পরিবারের অভিযোগ। এরআগেও একাধিকবার তিনি এ ধরনের হামলার শিকার হন বলেও জানিয়েছেন।

তবে এ ঘটনায় অজ্ঞাত কারণে থানায় কোন মামলা রুজ্জু করা সম্ভব হয়নি।

এই বিভাগের আরও খবর