,

মুক্তিযোদ্ধাকে ফাঁসাতে মন্দিরে হিন্দু পরিবারের আগুন

জেলা প্রতিনিধি,মৌলভীবাজার: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পূর্বশত্রুতার জের ধরে একজন মুক্তিযোদ্ধাকে ফাঁসাতে নিজ বাড়ির মন্দিরে আগুন দিয়েছে একটি হিন্দু পরিবার। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে তারা প্রচার করতে থাকে যে ওই মুক্তিযোদ্ধা তাদের মন্দির পুড়িয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যা ৬টায় উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের বিনোদপুর গ্রামে এ ঘটনা ঘটে। সেনাবাহিনী ও পুলিশের অনুসন্ধানে সত্য ঘটনা প্রকাশ পাওয়ার পর এ নিয়ে জুড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িত দুজনকে সেনাবাহিনীর সহায়তায় গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পূর্বশত্রুতার জের ধরে বিনোদপুর গ্রামের মুক্তিযোদ্ধা হাজী আলাউদ্দিনকে বৃহস্পতিবার সন্ধ্যায় তার বাড়ি থেকে তুলে নিয়ে যান প্রতিবেশী অসিত কুমারসহ তার লোকজন। অসিতের বাড়িতে নিয়ে একটি চেয়ারের সঙ্গে বেঁধে রেখে বাড়ির উঠোনে থাকা পারিবারিক মন্দিরে খড় দিয়ে আগুন লাগায় অসিতের পরিবারের লোকজন। পরে ধর্মীয় উস্কানির লক্ষ্যে প্রচার করা হয় যে মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মন্দির ভাংচুর করে আগুন ধরিয়ে দিয়েছেন।

খবর পেয়ে টহলে থাকা ওয়ারেন্ট অফিসার ছায়েম আহমেদের নেতৃত্বে সেনাবাহিনীর টিম ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনকে উদ্ধার করে। পরে সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদে ঘটনার রহস্য বেরিয়ে আসে।

শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে মুক্তিযোদ্ধা আলাউদ্দিন বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ করে জুড়ী থানায় মামলা করেন। সন্ধ্যায় এজাহারভুক্ত আসামি বাড়ির মালিক অসিত রুদ্র পাল ও নাদিম আহমেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জুড়ী থানার ওসি মো. মেহেদী হাসান জানান, বর্তমান সময়ের কথা চিন্তা করে ধর্মীয় উস্কানির লক্ষ্যে এবং প্রতিপক্ষকে ফাঁসাতে আসামি পক্ষ মন্দির পোড়ানোর মতো একটি স্পর্শকাতর অপরাধ করেছে। মামলার সব আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর